মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ১১:১৫ পূর্বাহ্ন
Title :
সুন্দরগঞ্জে বিভিন্ন রোগির মাঝে সাড়ে ২৬ লাখ টাকার চেক বিতরণ> ৭১বার্তা সুন্দরগঞ্জে বন্যা দূর্গতদের জি,আর চাল ও শুকনো খাবার বিতরণ> ৭১বার্তা সুন্দরগঞ্জে ২৫ হাজার মানুষ পানিবন্দি> ৭১বার্তা সেফটিক ট্যাংকে পড়ে রংপুরে মা-ছেলেসহ ৩ জনের মৃত্যু > ৭১বার্তা সুন্দরগঞ্জে ক্ষুদ্র নৃ-গোষ্ঠির মাঝে হাঁস-মুরগী বিতরণ > ৭১বার্তা কাউন্টার মামলায় পীরগাছার সাংবাদিক মিলনকে হয়রানির অভিযোগ > ৭১বার্তা লিবিয়াতে আটক ১৬২ বাংলাদেশি দেশে ফেরেন > ৭১বার্তা ফুলবাড়ীতে রোপা আমন ধানবীজ পেঁয়াজ বীজ ও সার বিতরণ> ৭১বার্তা ফুলবাড়িতে আওয়ামীলীগের প্লাটিনাম জয়ন্তী উদযাপিত> ৭১বার্তা উত্তরাঞ্চলের নদ-নদীতে পানি বৃদ্ধি, কাউনিয়া পয়েন্টে বিপদসীমার ওপর পানি প্রবাহিত> ৭১বার্তা

তারেক – জোবায়দার বিরুদ্ধে দুদকের মামলার রায় ২ আগষ্ট

মোস্তাফিজার বাবলু
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৭ জুলাই, ২০২৩
  • ২৬৩ বার পঠিত

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবায়দা রহমানের বিরুদ্ধে দুদকের করা মামলার রায় ঘোষণা করা হবে ২ আগস্ট।

বৃহস্পতিবার (২৭ জুলাই) ঢাকা মহানগর দায়রা জজ মো. আছাদুজ্জামান রাষ্ট্রপক্ষের যুক্তি উপস্থাপন শেষে রায়ের জন্য এই দিন ধার্য করেন।

মামলার বিবরণ থেকে জানা যায়, ২০০৭ সালের ২৬ সেপ্টেম্বর তারেক রহমান ও তার স্ত্রীর বিরুদ্ধে রাজধানীর কাফরুল থানায় মামলা করেন দুদকের উপ-পরিচালক জহিরুল হুদা। মামলায় দুজনের বিরুদ্ধে ঘোষিত আয়ের বাইরে চার কোটি ৮১ লাখ ৫৩ হাজার ৫৬১ টাকার মালিক হওয়া এবং সম্পদের তথ্য গোপন ও জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়। মামলায় তারেক রহমানের শাশুড়ি ইকবাল মান্দ বানুকেও আসামি করা হয়।

পরের বছর ২০০৮ সালে তিনজনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন দুদকের উপ-পরিচালক তৌফিকুল। তবে অভিযোগপত্রে তারেকের শাশুড়িকে অব্যাহতি দেওয়া হয়।

২০২২ সালের ১ নভেম্বর অভিযোগপত্র আমলে নিয়ে তারেক রহমান ও জোবায়দা রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত। ২০২৩ সালের ১৩ এপ্রিল তারেক-জোবায়দার বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। মামলায় ৫৬ সাক্ষীর মধ্যে মোট ৪৩ জন সাক্ষ্য দিয়েছেন। দীর্ঘ শুনানির পর রায় ঘোষণার জন্য ২ আগস্ট দিন ধার্য করেন আদালত।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো কিছু জনপ্রিয় সংবাদ
© All rights reserved © 2023 71barta.com
Design & Development BY Hostitbd.Com