বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৩:১১ পূর্বাহ্ন
Title :
কুড়িগ্রামে বিভিন্ন স্থানে বৃষ্টির জন্য সালাতুল ইসতিসকার নামাজ ও দোয়া অনুষ্ঠিত>৭১বার্তা বেরোবির একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস্ বিভাগের বিভাগীয় প্রধান উমর ফারুক> ৭১বার্তা কুড়িগ্রামে আবিষ্কৃত টেলিস্কোপ দেখতে মানুষের ভিড়> ৭১বার্তা লিবিয়াতে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত> ৭১বার্তা কুড়িগ্রামে পুকুরে ডুবে দুই শিশুর মৃত্যু> ৭১বার্তা ফুলবাড়ীতে অবহিতকরণ কর্মশালা> ৭১বার্তা চিলমারীর ব্রহ্মপুত্রের তীরে অষ্টমী স্নানে লাখো হিন্দু সম্প্রদায়ের ঢল > ৭১বার্তা বাস-পিকআপে সংঘর্ষে ফরিদপুরে ১১জন নিহত> ৭১বার্তা লিবিয়াতে বৈশাখী উৎসব পালিত > ৭১বার্তা লঞ্চের ধাক্কায় সদরঘাটে পাঁচ জনের মৃত্যু > ৭১বার্তা

রংপুর সিটি কর্পোরেশনের ২৪ নং ওয়ার্ডের-৯৯৯ যেনো “আলম ভাই”

মোস্তাফিজার বাবলু
  • আপডেট সময় : সোমবার, ৭ আগস্ট, ২০২৩
  • ৯০২ বার পঠিত

রফিকুল আলম। “আলম ভাই” নামে সবাই ডাকেন এবং এই নামে সাধারণ মানুষ তাঁকে চেনেন। সুঠাম দেহের অধিকারী সাদা মনের মানুষ “আলম ভাই” একজন সফল ক্রীড়াবিদও বটে। এলাকায় ছোট্ট ছোট্ট বিষয়াদি নিয়ে যখন পরিবারের মধ্যে অশান্তি বিরাজ করে। ঠিক-৯৯৯ এর মতো খবর পেলেই ম্যাজিক শক্তির মতো ওইসব সমস্যার সমাধান করে দেন তিনি।

 

প্রিয় পাঠক! আপনি কী জানেন, “আলম ভাই” কে। “আলম ভাই” হলেন- রংপুর সিটি কর্পোরেশনের ২৪ নং ওয়ার্ডের কাউন্সিলর এবং বাংলাদেশ আওয়ামীলীগের ২৪ নং ওয়ার্ডের সভাপতি। সেই সাথে তিনি ধৈর্য্যশীলও। পারিবো না কথাটি বলিও না আর, একবার না পারিলে দেখো শতবার। এ প্রবাদ বাক্যটি তিনি তাঁর জীবনে প্রয়োগ করে আজ কাউন্সিলর। প্রায় দু’যুগ সময় ধৈর্য্যরে পরীক্ষা দেন। সাধারণ মানুষের আপদে-বিপদে পাশে দাঁড়িয়ে মন জয় করে নেন। তাঁর বিজয়ের প্রত্যাশায় মানুষজন নফল রোজা রেখেছিলেন। পুঁজো করেছেন কেউ কেই। মসজিদ -মন্দিরে মানত করেছেন ভক্ত নারী-পুরুষ ভোটারগণ।

 

নি:স্ব আমি রিক্ত আমি দেবার কিছু নাই, আছে শুধু ভালোবাসা দিলাম আমি তাই। ঠিক্ সেই ভালোবাসা দিয়ে ২৪ নং ওয়ার্ডের মানুষজনের মনকে জয় করে নিয়েছেন “আলম ভাই”। কেউ যদি কোনও সংকটে পড়েন। সেই সংকট থেকে উত্তরণের জন্য তিনি পরামর্শ দিয়ে সফলতার মুখ দেখান। গোপনে সহযোগীতার হাত বাড়ান যাতে অন্যরা বুঝতে না পারেন এজন্য। যেনো ডান হাতে দান করলে বাম হাতে টের না পায়। ঠিক সেই রকম অনেকটা।
এছাড়াও রেশন পণ্য বিতরণের সময়ও তিনি স্ব-শরীরে উপস্থিত থেকে বিতরণের তদারকি করে থাকেন।

 

জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ৭১বার্তার অনুসন্ধানে উঠে আসে এসব তথ্য। “আলম ভাই” ফজরের নামাজ আদায় করে বাইক নিয়ে বেড়িয়ে পড়েন তাঁর নির্বাচিত এলাকার নাগরিকদের খোঁজ খবর নিতে। এলাকার উন্নয়নে তিনি বদ্ধপরিকর। নিরলসভাবে এলাকার উন্নয়নে কাজ করে যাচ্ছেন তিনি।

 

ইতোমধ্যে যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে নিরলস শ্রম দিয়ে যাচ্ছেন। ওয়াসার পানির সংযোগ স্থাপন করেছেন বেশ কিছু স্থানে। সামজিক শৃ্খংলা বজায় রাখতে তৎপর রয়েছেন তিনি। বাল্যবিবাহ ও মাদকের বিরুদ্ধে জিরোটলারেন্স নীতিতে এগিয়ে যাচ্ছেন তিনি।

 

এবিষয়ে জানতে চাইলে  “আলম ভাই” বলেন, বিড়ি-সিগারেট কিংবা যে কোনো মাদক নিজেও সেবন করিনা। অন্যরা যেনো মাদকের কু-ফল বোঝেন সে বিষয়েও যুব সমাজকে বুঝিয়ে আলোর পথে ফেড়াতে কাজ করছি। এলাকাবাসী জানান, ২৪নং ওয়ার্ডের উন্নয়নে “আলম ভাই” এর বিকল্প নেই। এলাকার উন্নয়ন মানে সাধারণ মানুষের “আলম ভাই।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো কিছু জনপ্রিয় সংবাদ
© All rights reserved © 2023 71barta.com
Design & Development BY Hostitbd.Com