মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১২:৩৮ পূর্বাহ্ন
Title :
কুড়িগ্রামে আবিষ্কৃত টেলিস্কোপ দেখতে মানুষের ভিড়> ৭১বার্তা লিবিয়াতে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত> ৭১বার্তা কুড়িগ্রামে পুকুরে ডুবে দুই শিশুর মৃত্যু> ৭১বার্তা ফুলবাড়ীতে অবহিতকরণ কর্মশালা> ৭১বার্তা চিলমারীর ব্রহ্মপুত্রের তীরে অষ্টমী স্নানে লাখো হিন্দু সম্প্রদায়ের ঢল > ৭১বার্তা বাস-পিকআপে সংঘর্ষে ফরিদপুরে ১১জন নিহত> ৭১বার্তা লিবিয়াতে বৈশাখী উৎসব পালিত > ৭১বার্তা লঞ্চের ধাক্কায় সদরঘাটে পাঁচ জনের মৃত্যু > ৭১বার্তা কুড়িগ্রাম জেলা বাসিকে ঈদুল ফিতরের  শুভেচ্ছা জানিয়েছেন জেলা প ,প কর্মকর্তা > ৭১বার্তা কুড়িগ্রামে বিদেশি মদসহ কুখ্যাত মাদক কারবারি গ্রেফতার> ৭১বার্তা

রংপুরে ১০ টাকায় বাজার- ৭১বার্তা

মোস্তাফিজার বাবলু
  • আপডেট সময় : শনিবার, ২ সেপ্টেম্বর, ২০২৩
  • ১৩৬ বার পঠিত

শনিবার (২ সেপ্টেম্বর) দিনব্যাপী নগরীর পানসি কমিউনিটি সেন্টারে ভিন্নধর্মী এ বাজারের আয়োজন করেন। এ বাজার থেকে নাম মাত্র মূল্যে চাল, ডাল, তেল, আটা, লবন, ডিমসহ নিত্যপ্রয়োজনীয় পণ্য হতদরিদ্র মানুষদের মাঝে বিতরণ করা হয়।

 

বাজারের উদ্বোধনী দিনে প্রায় ২৫০টি পরিবার এই সুবিধা পেয়েছে। বাজারটি থেকে এক টাকায় এক কেজি চাল, দুই টাকায় এক কেজি ডাল, চার টাকার এক লিটার তেল, এক টাকায় এক কেজি আলু বা এক হালা ডিম, পাঁচ টাকায় একটি ব্রয়লার মুরগি বা মাছ কেনার সুবিধা পেয়েছে দরিদ্র পরিবারগুলো। সর্বোচ্চ ১০ টাকার পণ্য কেনার সুযোগ পেয়েছে প্রতিটি পরিবার। যার বাজার মূল্য ৬০০ থেকে ৭০০ টাকা।

 

গরিবের সুপারসপের উদ্বোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি আব্দুল মান্নান। এ সময় উপস্থিত ছিলেন বিদ্যানন্দ ফাউন্ডেশনের ভাইস চেয়ারম্যান ফারুক আহমেদ, প্রজক্ট ম্যানেজার আবু হাসনাত, রংপুর-কুড়িগ্রাম শাখা প্রদান  আসিফ ছাড়াও কর্মকর্তা-কর্মচারী ও সেচ্ছাসেবকগণ।

 

এ সময় বিদ্যানন্দ প্রতিষ্ঠানের সঙ্গে সংশ্লিষ্টরা জানান, মূলত দরিদ্র মানুষকে পণ্য বাছাই করার স্বাধীনতা দেওয়ার জন্যই এই বাজারের আয়োজন। বিদ্যানন্দ দেশের বিভিন্ন এলাকায় ধারাবাহিক ভাবে এই আয়োজন করে চলেছে। বিত্তবানদের সহযোগীতা পেলে এই আয়োজন আরও বাড়ানোর কথা জানান সংশ্লিষ্টরা।

 

অতিরিক্ত জেলা প্রশাসক আব্দুল মান্নান বলেন, বিদ্যানন্দ ফাউন্ডেশনের এটি একটি প্রশংসনীয় মানবিক কাজ। বিভিন্ন দুর্যোগে তারা মানুষের পাশে দাঁড়ায়। রংপুরে সুবিধাবঞ্চিত ও দরিদ্র মানুষদের জন্য এ আযয়োজন সত্যিই প্রশংসনীয়। এ সময় বিত্তবানদের এ কাজে এগিয়ে আসার আহবান জানান তিনি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো কিছু জনপ্রিয় সংবাদ
© All rights reserved © 2023 71barta.com
Design & Development BY Hostitbd.Com