বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:০৬ পূর্বাহ্ন
Title :
কুড়িগ্রামে বিভিন্ন স্থানে বৃষ্টির জন্য সালাতুল ইসতিসকার নামাজ ও দোয়া অনুষ্ঠিত>৭১বার্তা বেরোবির একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস্ বিভাগের বিভাগীয় প্রধান উমর ফারুক> ৭১বার্তা কুড়িগ্রামে আবিষ্কৃত টেলিস্কোপ দেখতে মানুষের ভিড়> ৭১বার্তা লিবিয়াতে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত> ৭১বার্তা কুড়িগ্রামে পুকুরে ডুবে দুই শিশুর মৃত্যু> ৭১বার্তা ফুলবাড়ীতে অবহিতকরণ কর্মশালা> ৭১বার্তা চিলমারীর ব্রহ্মপুত্রের তীরে অষ্টমী স্নানে লাখো হিন্দু সম্প্রদায়ের ঢল > ৭১বার্তা বাস-পিকআপে সংঘর্ষে ফরিদপুরে ১১জন নিহত> ৭১বার্তা লিবিয়াতে বৈশাখী উৎসব পালিত > ৭১বার্তা লঞ্চের ধাক্কায় সদরঘাটে পাঁচ জনের মৃত্যু > ৭১বার্তা

আওয়ামী লীগ-বিএনপির কর্মসূচি, ফের উত্তপ্ত রাজধানী- ৭১বার্তা

মোস্তাফিজার বাবলু
  • আপডেট সময় : শনিবার, ৯ সেপ্টেম্বর, ২০২৩
  • ১৩০ বার পঠিত
ক্ষমতাসীনদের পদত্যাগ, নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন ও বেগম খালেদা জিয়ার মুক্তির একদফা দাবিতে যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে আজ (শনিবার) ঢাকায় গণমিছিল করবে বিএনপি। ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি পৃথকভাবে এই গণমিছিল করবে। একই দিনে রাজধানীতে পৃথক দুটি শান্তি সমাবেশের ঘোষণা দিয়েছে আওয়ামী লীগ। ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ এই শান্তি সমাবেশের আয়োজন করছে। এতে শনিবার বিকেলে রাজধানীর রাজনৈতিক অঙ্গন উত্তপ্ত থাকবে।

গত বুধবার (৬ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী গণমিছিল কর্মসূচির ঘোষণা দেন।

ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি সূত্রে জানা গেছে, উত্তর বিএনপির গণমিছিলটি রামপুরাস্থ বেটার লাইফ হাসপাতালের সামনে থেকে শুরু হয়ে আবুল হোটেল- মালিবাগ রেলগেট-মৌচাক- মালিবাগ মোড়-শান্তিনগর- কাকরাইল মোড়-নাইটিঙ্গেল মোড় হয়ে নয়াপল্টনস্থ দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গিয়ে শেষ হবে।

আরও পড়ুন: সন্ধ্যা নামতেই বদলে যায় আ.লীগের ধানমন্ডি কার্যালয়ের চেহারা

আর দক্ষিণ বিএনপির গণমিছিল কমলাপুর থেকে শুরু হয়ে পীরজঙ্গি মাজার- আরামবাগ- ফকিরাপুল মোড় হয়ে নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে গিয়ে সমাপ্ত হবে। দুটি গণমিছিলই দুপুর আড়াইটায় শুরু হবে।

অপর দিকে বিএনপির কর্মসূচি ঘোষণার প্রায় দুই ঘণ্টা পর নিজেদের কর্মসূচি ঘোষণা করেছে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ।

গত বুধবার ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের দফতর সম্পাদক রিয়াজ উদ্দিন রিয়াজ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে তাদের ‘শান্তি ও উন্নয়ন সমাবেশ’ শীর্ষক কর্মসূচির ঘোষণা দেওয়া হয়।

পূর্ব নির্ধারিত এই কর্মসূচি পালিত হবে ২৩, বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে সামনে। এতে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের যোগ দেওয়ার কথা রয়েছে।

দু’দিন পর শান্তি সমাবেশ ও অবস্থান কর্মসূচির ঘোষণা দিয়েছে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ। সংগঠনটির কর্মসূচি পালিত হবে রাজধানীর মোহাম্মদপুরের টাউন হলে।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদের। পাশাপাশি আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা এই কর্মসূচিতে যোগ দেবেন।

আওয়ামী লীগের দুটি কর্মসূচিই বিকেল ৩টায় অনুষ্ঠিত হবে।

আওয়ামী লীগ ও বিএনপির পাল্টাপাল্টি কর্মসূচিকে বরাবরই ভিন্নভাবে দেখে আসছে সাধারণ মানুষসহ রাজনৈতিক বিশ্লেষকরা। শনিবারের কর্মসূচিকে ঘিরেও রয়েছে নানা আলোচনা-সমালোচনা।

এদিকে শুধু আওয়ামী লীগ ও বিএনপি নয়, একই দিনে কর্মসূচি পালন করবে বিএনপির সমমনা বিভিন্ন দল।

বিকেল ৪টায় গণমিছিল করবে গণঅধিকার পরিষদ। রাজধানীর পুরানা পল্টনে, গণঅধিকার পরিষদের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এই গণমিছিল অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া এবং গণনেতা মশিউর, ছাত্রনেতা বিন ইয়ামিনের মুক্তি, মামলা প্রত্যাহার ও তত্ত্বাবধায়ক সরকারের অধীনে অবাধ, সুষ্ঠু, গ্রহণযোগ্য নির্বাচনের ১ দফা দাবিতে এই সমাবেশ ও গণমিছিল করবে দলটি।

সমাবেশ ও গণমিছিলে গণঅধিকার পরিষদের সভাপতি নুরুলহক নুর, সাধারণ সম্পাদক মুহাম্মদ রাশেদ খান উপস্থিত থাকার কথা রয়েছে। সম্পাদনা- শেখ মোস্তারি জান্নাত। খবর- ঢাকা মেইল।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো কিছু জনপ্রিয় সংবাদ
© All rights reserved © 2023 71barta.com
Design & Development BY Hostitbd.Com