রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৪:০৮ পূর্বাহ্ন
Title :
লঞ্চের ধাক্কায় সদরঘাটে পাঁচ জনের মৃত্যু > ৭১বার্তা কুড়িগ্রাম জেলা বাসিকে ঈদুল ফিতরের  শুভেচ্ছা জানিয়েছেন জেলা প ,প কর্মকর্তা > ৭১বার্তা কুড়িগ্রামে বিদেশি মদসহ কুখ্যাত মাদক কারবারি গ্রেফতার> ৭১বার্তা কুড়িগ্রাম বাসিকে ঈদুল ফিতরের  শুভেচ্ছা> ৭১বার্তা কুড়িগ্রামে দুস্থ অসহায়দের ভিজিএফ এর চাল বিতরণ > ৭১বার্তা ফুলবাড়ীতে কৃষকদের মাঝে আউশ ফসলের বীজ ও সার বিতরণ > ৭১বার্তা কৃষকের মুখে হাসির ঝিলিকঃ সুন্দরগঞ্জে চরাঞ্চলবাসি রবি ফসলেই স্বাবলম্বী> ৭১বার্তা কুড়িগ্রামে বিশ্ব স্বাস্থ্য দিবস পালিত> ৭১বার্তা পীরগঞ্জে দেহব্যবসার অভিযোগে খদ্দের সহ গ্রেফতার ১২> ৭১বার্তা ভূরুঙ্গামাড়িতে ফেনসিডিলসহ মাদক কারবারীকে গ্রেফতার> ৭১বার্তা

রাকাবের গরু মোটাতাজাকরন প্রকল্পের লোন নিয়ে নি:স্ব গার্ড

মোস্তাফিজার বাবলু
  • আপডেট সময় : মঙ্গলবার, ১২ সেপ্টেম্বর, ২০২৩
  • ২১৪ বার পঠিত
 রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের পরশুরাম শাখা থেকে গরু মোটাতাজাকরন প্রকল্পের উপর জমি বন্ধকী দলিল দিয়ে ১৭ নভেম্বর/১৫ ইং তারিখে সাত লক্ষ টাকা ঋণ গ্রহন করেন রংপুর মহানগরীর মেট্রো: পরশুরাম থানার বাহাদুর সিংহ গ্রামের মৃত্যু ইসাহাক আলীর ছেলে ও রাকাবের পরশুরাম শাখার গার্ড খলিলুর রহমান। টাকা পরিশোধ করতে করতে ব্যাংকের কাছে অক্ষম হয়ে পরেন তিনি। তারপর, ব্যাংক তার উপর অর্থঋণ-১৯/২০২১ ইং মামলা করে।
আসল, স্বাভাবিক সুদ, অন্যান্য খরচসহ ব্যাংকের দাবীকৃত ৭ লাখ ৩৪ হাজার ১৭৪ টাকা১৩ পয়সা ডিক্রী গ্রহন করে। তারপর তিনি আপিল করে মামলাটি উজ্জীবিত করেন। এরপর, ব্যাংক কর্তৃক প্রদত্ত স্টেন্টমেন্ট পর্যালোচনা করে দেখতে পায় তিনি টাকা পরিশোধ করার পরেও সে টাকা অনেকগুলো ব্যাংক ভলিউমে প্রদর্শিত হয়নি। ব্যাংক তার কাছে ২৪/০৬/২০১৯ ও ২৭/০৬/২০১৯ ইং তারিখে মোট ১লাখ ৩৮হাজার ৯৭৭ টাকা সুদ ধওে জালিয়াতীর মাধ্যমে ব্যাংক স্টেন্টমেন্টে প্রদর্শিত করেন।অথচ, তিনি এখন পর্যন্ত ব্যাংকের কাছে পরিশোধ করেন ৭লাখ ৯১হাজার ২৫পয়সা।  ব্যাংক কর্তৃক বেশি সুদ ধার্য্য করে ১লাখ ৩৮হাজার ৯৭৭ টাকা হিসেব করে দেখা যায়, ব্যাংক তার  কাছে অতিরিক্ত ১লাখ ৯৫হাজার ৮২৭ টাকা পয়সা গ্রহণ করেছেন।
এখন ব্যাংকের কাছে তিনি ১লাখ ৯৫ হাজার ৮২৭টাকা ৮৭ পয়সা পাবেন। এরপরেও তার বিরুদ্ধে ভুল স্টেটমেন্ট জমা দিয়ে হয়রানীমূলক মামলা করেছে। মঙ্গলবার দুপুরে রংপুর রির্পোটার্স ইউনিটিতে এক সংবাদ সম্মেলনে এসব অভিযোগ লেখিত বক্তব্যে জানান, রাকাবের পরশুরাম শাখার গার্ড খলিলুর রহমান। এসময় তিনি আরও জানান, শুধু লোনের মাধ্যমে জালিয়াতী করে ক্ষ্যান্তো হয়নি। তাকে লোনের দায়ে এই ব্যাংকের নিরাপত্তা প্রহরি পদ থেকে ১২/০৭/২০২৩ ইং তারিখে সাময়িককভাবে বরখাস্ত করেছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো কিছু জনপ্রিয় সংবাদ
© All rights reserved © 2023 71barta.com
Design & Development BY Hostitbd.Com