রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৩:৩১ পূর্বাহ্ন
Title :
লঞ্চের ধাক্কায় সদরঘাটে পাঁচ জনের মৃত্যু > ৭১বার্তা কুড়িগ্রাম জেলা বাসিকে ঈদুল ফিতরের  শুভেচ্ছা জানিয়েছেন জেলা প ,প কর্মকর্তা > ৭১বার্তা কুড়িগ্রামে বিদেশি মদসহ কুখ্যাত মাদক কারবারি গ্রেফতার> ৭১বার্তা কুড়িগ্রাম বাসিকে ঈদুল ফিতরের  শুভেচ্ছা> ৭১বার্তা কুড়িগ্রামে দুস্থ অসহায়দের ভিজিএফ এর চাল বিতরণ > ৭১বার্তা ফুলবাড়ীতে কৃষকদের মাঝে আউশ ফসলের বীজ ও সার বিতরণ > ৭১বার্তা কৃষকের মুখে হাসির ঝিলিকঃ সুন্দরগঞ্জে চরাঞ্চলবাসি রবি ফসলেই স্বাবলম্বী> ৭১বার্তা কুড়িগ্রামে বিশ্ব স্বাস্থ্য দিবস পালিত> ৭১বার্তা পীরগঞ্জে দেহব্যবসার অভিযোগে খদ্দের সহ গ্রেফতার ১২> ৭১বার্তা ভূরুঙ্গামাড়িতে ফেনসিডিলসহ মাদক কারবারীকে গ্রেফতার> ৭১বার্তা

টঙ্গী ও জিনজিরায় র‌্যালির মধ্য দিয়ে আজ বিএনপির ১৫ দিনর কর্মসূচি শুরু – ৭১বার্তা

মোস্তাফিজার বাবলু
  • আপডেট সময় : মঙ্গলবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৩
  • ৯২ বার পঠিত

সরকারের পদত্যাগের দাবিতে চলমান এক দফা আন্দোলনের অংশ হিসেবে পাঁচটি রোডমার্চসহ ১৫ দিনের কর্মসূচি ঘোষণা করেছে দল বিএনপি। তারই অংশ হিসেবে আজ মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) গাজীপুরের টঙ্গী ও কেরানীগঞ্জের জিনজিরায় র‌্যালি অনুষ্ঠিত হবে। এর মাধ্যমে দলটির কেন্দ্র ঘোষিত ১৫ দিনের কর্মসূচির সূচনা হয়ে এই কার্যক্রম চলবে আগামী ৩ অক্টোবর পর্যন্ত।

সোমবার (১৮ সেপ্টেম্বর) বিকেলে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই কর্মসূচি ঘোষণা করেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপি মহাসচিব বলেন, সরকারের পদত্যাগ, সংসদ বাতিল ও নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের এক দফা দাবি পূরণে আমরা আন্দোলন শুরু করেছি। এই আন্দোলন সফল করতে আমাদের রাজনৈতিক জোট ও সমমনা দলের পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

এর মধ্যে ২১ সেপ্টেম্বর ভৈরব থেকে সিলেট বিভাগ, ২৩ সেপ্টেম্বর বরিশাল থেকে পটুয়াখালী (বরিশাল বিভাগ), ২৬ সেপ্টেম্বর খুলনা বিভাগে, ১ অক্টোবর ময়মনসিংহ থেকে কিশোরগঞ্জ (ময়মনসিংহ বিভাগ) এবং ৩ অক্টোবর কুমিল্লা থেকে চট্টগ্রাম (কুমিল্লা ও চট্টগ্রাম বিভাগ) পাঁচটি রোডমার্চ অনুষ্ঠিত হবে।

রোডমার্চে নেতৃত্ব দেবেন যারা
২১ সেপ্টেম্বর ভৈরব-ব্রাহ্মণবাড়িয়া-হবিগঞ্জ-মৌলভীবাজার-সিলেট পর্যন্ত রোডমার্চ হবে। মিছিলে নেতৃত্ব দেবেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় ও আমীর খসরু মাহমুদ চৌধুরী।

খুলনা বিভাগের রোডমার্চ অনুষ্ঠিত হবে ২৬ সেপ্টেম্বর। এতে নেতৃত্ব দেবেন মির্জা আব্বাস। আগামী ২৬ সেপ্টেম্বর ঢাকায় একটি পেশাজীবী সম্মেলন অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও ড. আবদুল মঈন খান।

২৭ সেপ্টেম্বর ঢাকা মহানগরীর গাবতলী ও নারায়ণগঞ্জের ফতুল্লায় জনসভা অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন নজরুল ইসলাম খান ও বেগম সেলিমা রহমান (গাবতলী), ড. আবদুল মঈন খান ও আমীর খসরু মাহমুদ চৌধুরী (ফতুল্লা)।আগামী ২৯ সেপ্টেম্বর ঢাকায় নারী সমাবেশ অনুষ্ঠিত হবে। মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও বেগম সেলিমা রহমান সমাবেশে উপস্থিত থাকবেন। এছাড়া ৩০ সেপ্টেম্বর ঢাকায় শ্রমিক সম্মেলন, ১ অক্টোবর ময়মনসিংহ থেকে কিশোরগঞ্জ পর্যন্ত রোডমার্চ, ২ অক্টোবর ঢাকায় কৃষক সমাবেশ এবং ৩ অক্টোবর কুমিল্লা, ফেনী, মিরসরাই ও চট্টগ্রামে রোডমার্চ অনুষ্ঠিত হবে।

ঢাকায় সমাবেশ
মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) গাজীপুরের টঙ্গী ও কেরানীগঞ্জের জিনজিরায় র‌্যালি অনুষ্ঠিত হবে। ২২ সেপ্টেম্বর যাত্রাবাড়ী ও উত্তরা; ২৫ সেপ্টেম্বর নয়াবাজার ও আমিনবাজার; ২৭ সেপ্টেম্বর নারায়ণগঞ্জের গাবতলী ও ফতুল্লায় র‌্যালি অনুষ্ঠিত হবে।

২৯ সেপ্টেম্বর ঢাকায় নারী সমাবেশ, ৩০ সেপ্টেম্বর শ্রমিক সমাবেশ এবং ২ অক্টোবর কৃষক সমাবেশ অনুষ্ঠিত হবে।

মির্জা ফখরুল বলেন, আমাদের রাজনৈতিক সহযোগী ও দলগুলো যারা একযোগে আন্দোলনে আছে তারা নিজ নিজ অবস্থান থেকে কর্মসূচি ঘোষণা করবে। তারা সিদ্ধান্ত নেবে এবং তাদের নিজস্ব উপায়ে যতগুলো কর্মসূচি করতে পারে তা ঘোষণা করবে।

ঘোষিত এজেন্ডার মাধ্যমে বিএনপি সরকারকে পদত্যাগ করতে পারবে কি না- এমন প্রশ্নের জবাবে বিএনপির এই নেতা বলেন, পরিস্থিতিই বলে দেবে আন্দোলন কোন দিকে মোড় নেবে।

সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, কেন্দ্রীয় নেতা খায়রুল কবির খোকন, ফজলুল হক মিলন, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী ও তাইফুল ইসলাম টিপু প্রমুখ উপস্থিত ছিলেন। সম্পাদনা – শেখ মওদুদ আহমাদ। খবর – ঢাকা মেইল।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো কিছু জনপ্রিয় সংবাদ
© All rights reserved © 2023 71barta.com
Design & Development BY Hostitbd.Com