রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৩:৪৩ পূর্বাহ্ন
Title :
লঞ্চের ধাক্কায় সদরঘাটে পাঁচ জনের মৃত্যু > ৭১বার্তা কুড়িগ্রাম জেলা বাসিকে ঈদুল ফিতরের  শুভেচ্ছা জানিয়েছেন জেলা প ,প কর্মকর্তা > ৭১বার্তা কুড়িগ্রামে বিদেশি মদসহ কুখ্যাত মাদক কারবারি গ্রেফতার> ৭১বার্তা কুড়িগ্রাম বাসিকে ঈদুল ফিতরের  শুভেচ্ছা> ৭১বার্তা কুড়িগ্রামে দুস্থ অসহায়দের ভিজিএফ এর চাল বিতরণ > ৭১বার্তা ফুলবাড়ীতে কৃষকদের মাঝে আউশ ফসলের বীজ ও সার বিতরণ > ৭১বার্তা কৃষকের মুখে হাসির ঝিলিকঃ সুন্দরগঞ্জে চরাঞ্চলবাসি রবি ফসলেই স্বাবলম্বী> ৭১বার্তা কুড়িগ্রামে বিশ্ব স্বাস্থ্য দিবস পালিত> ৭১বার্তা পীরগঞ্জে দেহব্যবসার অভিযোগে খদ্দের সহ গ্রেফতার ১২> ৭১বার্তা ভূরুঙ্গামাড়িতে ফেনসিডিলসহ মাদক কারবারীকে গ্রেফতার> ৭১বার্তা

বিএনপিকে ক্ষমতায় বসতে কারা সাহায্য করবে: প্রশ্ন ওবায়দুল কাদেরের- ৭১বার্তা

মোস্তাফিজার বাবলু
  • আপডেট সময় : সোমবার, ৫ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৬৫ বার পঠিত

সাংবাদিকদের মাধ্যমে বিএনপির উদ্দেশ্য এমন প্রশ্ন রেখে আওয়ামী লীগের সাধারন সম্পাদক বলেন, কোন আশায় বসে থাকবে। দেশের জনগণও নেই। বিদেশি বন্ধুরা বিএনপিকে ছেড়ে চলে গেছে। যে যুক্তরাষ্ট্রের প্রতি তাদের সবচেয়ে বেশি ভরসা। সেই যুক্তরাষ্ট্র অবশেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের সঙ্গে এক সঙ্গে কাজ করার অঙ্গীকার দিয়েছেন। এই অবস্থায় বিএনপির এখন সরকারে যাওয়ার উপায় কি?

সোমবার (৫ ফেব্রুয়ারি) আওয়ামী লীগের সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

প্রেসিডেন্ট বাইডেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে লম্বা চিঠি পাঠিয়েছেন বাংলাদেশের সঙ্গে একযোগে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেছেন উল্লেখ করে তিনি বলেন, বিশ্ব একটি বৈশ্বিক গ্রাম এখানে অংশীদারিত্ব একটা গুরুত্বপূর্ণ বিষয়। আজকে যে অর্থনৈতিক সংকট। এই অর্থনৈতিক সংকটের মধ্যে  আমরা বিচ্ছিন্ন দ্বীপের মতন অবস্থান করা কারো পক্ষে বস্তুত সম্ভব না। সেই বিচারে বাংলাদেশের নির্বাচনের যারা বিরোধিতা করেছে। নির্বাচন থেকে সরে গেছে এগুলোর কোনো সুফল আসেনি।

অন্তত যুক্তরাষ্ট্র তাদের (বিএনপি) সঙ্গে আছে মনে করেছিল মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, কত নিষেধাজ্ঞা কত ভিসা নীতি প্রয়োগ হবে। এসব স্বপ্ন দেখতে দেখতে দিন গড়ায় রাত গড়ায়। সপ্তাহ যায়। মাস প্রায়ই চলে যায়।

বাইডেনের চিঠিতে একসঙ্গে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করার প্রসঙ্গ টেনে সাংবাদিকদের উদ্দেশ্যে এই আওয়ামী লীগ নেতা বলেন, আমি আপনাদের মাধ্যমে বিএনপিকে জিজ্ঞেস করি৷ এখন আপনারা (বিএনপি) কী বলবেন?  এই সরকারকে কে ক্ষমতা থেকে হটাতে আসবে। ক্ষমতা থেকে আওয়ামী লীগকে হটানোর জন্য বিএনপির সাহসের উৎস কোথায় জানতে চায় এই আওয়ামী লীগে নেতা।

সংরক্ষিত নারী আসনে আগামীকাল তফসিলে দেয়া হতে পারে জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, যারা আওয়ামী লীগের মনোনয়ন চান তারা ফরম সংগ্রহ করতে পারবেন। আওয়ামী লীগের কেন্দ্রীয় অফিস থেকে।

খালেদা জিয়ার রাজনীতি করার কোনো সুযোগ আছে কি না এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে তিনি বলেন, খালেদা জিয়া রাজনীতি করতে পারবেন কি না?  তিনি রাজনীতি করবেন এটা তো বিএনপি নেতাদের প্রশ্ন করলেই ভালো। এটা তাদের সিদ্ধান্ত।

মিয়ানমারের অস্থিরতা বাংলাদেশে প্রভাব পড়ছে এমন বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, দুটি গ্রামের জনগন তাদের বাড়িঘর ছেড়ে চলে গেছে। আমাদের জন্য এটা একটা উদ্বেগের বিষয়। মর্টারের শেল আমাদের ভূখণ্ডে পড়েছে। আমরা যুদ্ধের পক্ষে নয়। আলাপ আলোচনার মাধ্যমে সমাধানে আগ্রহী। এ ব্যাপারে জাতিসংঘের তত্ত্বাবধায়নে সমাধান হতে পারে। এছাড়া মায়ানমারের অভ্যন্তরীণ কোন্দল মেটাতে চীনকে আমরা অনুরোধ করেছি।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগ নেতাদের গণ ধর্ষণকান্ডের বিষয়ে দলীয় সিদ্ধান্তের বিষয়ে জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, দলে বিভিন্ন সহযোগী সংগঠন আছে। এই দলের ভিতরে শতভাগ ভালো মানুষ এমন দাবি আমরা করি না।তবে, সরকার ক্ষমতায় থাকাকালীন যারা খারাপ কাজ করেছ। দল কী অপরাধের বিষয়ে উদাসীন?  আমরা তা নই বলে দাবি করেন তিনি। সূত্র- আমাদের সময় ডটকম

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো কিছু জনপ্রিয় সংবাদ
© All rights reserved © 2023 71barta.com
Design & Development BY Hostitbd.Com