মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০১:৫৮ পূর্বাহ্ন
Title :
কুড়িগ্রামে আবিষ্কৃত টেলিস্কোপ দেখতে মানুষের ভিড়> ৭১বার্তা লিবিয়াতে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত> ৭১বার্তা কুড়িগ্রামে পুকুরে ডুবে দুই শিশুর মৃত্যু> ৭১বার্তা ফুলবাড়ীতে অবহিতকরণ কর্মশালা> ৭১বার্তা চিলমারীর ব্রহ্মপুত্রের তীরে অষ্টমী স্নানে লাখো হিন্দু সম্প্রদায়ের ঢল > ৭১বার্তা বাস-পিকআপে সংঘর্ষে ফরিদপুরে ১১জন নিহত> ৭১বার্তা লিবিয়াতে বৈশাখী উৎসব পালিত > ৭১বার্তা লঞ্চের ধাক্কায় সদরঘাটে পাঁচ জনের মৃত্যু > ৭১বার্তা কুড়িগ্রাম জেলা বাসিকে ঈদুল ফিতরের  শুভেচ্ছা জানিয়েছেন জেলা প ,প কর্মকর্তা > ৭১বার্তা কুড়িগ্রামে বিদেশি মদসহ কুখ্যাত মাদক কারবারি গ্রেফতার> ৭১বার্তা

রমজানে দশ টাকা লিটারে দুধ বিক্রি> ৭১বার্তা

ফারুকুজ্জামান,কিশোরগঞ্জ থেকেঃ
  • আপডেট সময় : সোমবার, ১৮ মার্চ, ২০২৪
  • ৬১ বার পঠিত

 

রমজানে দশ টাকা লিটারে দুধ বিক্রি করেন করিমগঞ্জের জেসি এগ্রো ফার্মের চেয়ারম্যান মো: এরশাদ উদ্দিন।

গত ১৫ মার্চ বিশ্ব ভোক্তা অধিকার দিবস-২০২৪ উপলক্ষে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে বাণিজ্য মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু (এমপি )অনুষ্ঠানে প্রধান অতিথি থেকে এরশাদ উদ্দিনকে ভোক্তা পর্যায়ে অবদান রাখায়’বেস্ট প্রাকটিস সম্মাননা’ ক্রেস্ট তুলে দেন।

গত চার-পাঁচ বছরে তিনি নিজ এলাকায় ‘জেসি এগ্রো ফার্ম’ নামে কৃষি ও প্রাণিসম্পদ সমন্বিত একটি খামার গড়ে তোলেন।
খামারটিতে কোরবানির ঈদ সামনে রেখে বর্তমানে পাঁচ শতাধিক গরু মোটাতাজা করা হচ্ছে। একইসাথে উন্নতজাতের ২৫টি গাভিও পালন করা হচ্ছে। গাভিগুলো প্রতিদিন ৭৫ লিটার দুধ দিচ্ছে। এই দুধ ১০ টাকা লিটারে রমজান মাসজুড়ে রোজাদারদের জন্য বিক্রি করছেন তিনি। এ কার্যক্রম রমজানের শেষদিন পর্যন্ত চলবে।
এরশাদ উদ্দিন বাংলাদেশ মিলস্কেল রি-প্রসেস অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের সভাপতি এবং বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ কমিটির সদস্য। এছাড়াও তিনি বিভিন্ন পণ্য আমদানি রফতানির ব্যবসার সাথে জড়িত। বিভিন্ন সামাজিক ও সেবামূলক প্রতিষ্ঠানের সঙ্গেও যুক্ত এই উদ্যোক্তা।

মো. এরশাদ উদ্দিন কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলার নিয়ামতপুর রৌহা গ্রামের সাধারণ এক দরিদ্র পরিবারেব সন্তান।
তিনি লেখাপড়া শেষ করে অনেক কষ্টে ব্যবসা বানিজ্য করে আজ এ পযায়ে এসেছে।

এরশাদ উদ্দিন বলেন, ‘আমার এই উদ্যোগ বাহাবা নেওয়ার জন্য নয়। আমার উদ্দেশ্য হলো সামান্য কিছুও যদি মানুষের জন্য করে যাই, মানুষ উপকার পাবে। এতে আল্লাহ খুশি হবেন। আমরা প্রত্যেকেই যেন সবার জায়গা থেকে দেশ ও দেশের মানুষের জন্য ভালো কিছু করার চেষ্টা করি। তাহলে আমাদের দেশকে আরও সামনে এগিয়ে নিয়ে যেতে পারবো।
এরশাদ আরো বলেন, মধ্যপ্রাচ্যসহ বিশ্বের বিভিন্ন মুসলিম দেশ এমনকি ইহুদী-খ্রিস্টানদের কয়েকটি দেশেও রোজার সময় মুসলমানদের জন্য খাবারের দাম কমিয়ে দেওয়া হয়। অথচ বাংলাদেশে হয় উল্টোটা।

এরশাদের চাওয়া বাংলাদেশ থেকে যেন ব্যবসায়ী সিন্ডিকেটের অবসান হয়।

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো কিছু জনপ্রিয় সংবাদ
© All rights reserved © 2023 71barta.com
Design & Development BY Hostitbd.Com