রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৩:৪৩ পূর্বাহ্ন
Title :
লঞ্চের ধাক্কায় সদরঘাটে পাঁচ জনের মৃত্যু > ৭১বার্তা কুড়িগ্রাম জেলা বাসিকে ঈদুল ফিতরের  শুভেচ্ছা জানিয়েছেন জেলা প ,প কর্মকর্তা > ৭১বার্তা কুড়িগ্রামে বিদেশি মদসহ কুখ্যাত মাদক কারবারি গ্রেফতার> ৭১বার্তা কুড়িগ্রাম বাসিকে ঈদুল ফিতরের  শুভেচ্ছা> ৭১বার্তা কুড়িগ্রামে দুস্থ অসহায়দের ভিজিএফ এর চাল বিতরণ > ৭১বার্তা ফুলবাড়ীতে কৃষকদের মাঝে আউশ ফসলের বীজ ও সার বিতরণ > ৭১বার্তা কৃষকের মুখে হাসির ঝিলিকঃ সুন্দরগঞ্জে চরাঞ্চলবাসি রবি ফসলেই স্বাবলম্বী> ৭১বার্তা কুড়িগ্রামে বিশ্ব স্বাস্থ্য দিবস পালিত> ৭১বার্তা পীরগঞ্জে দেহব্যবসার অভিযোগে খদ্দের সহ গ্রেফতার ১২> ৭১বার্তা ভূরুঙ্গামাড়িতে ফেনসিডিলসহ মাদক কারবারীকে গ্রেফতার> ৭১বার্তা

মানবতার ফেরিওয়ালা কুড়িগ্রামের অলক সরকার> ৭১বার্তা

রুহুল আমিন রুকু,কুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃ
  • আপডেট সময় : বুধবার, ২০ মার্চ, ২০২৪
  • ৯১ বার পঠিত

 

একজন মানবতার ফেরিওয়ালা সমাজ বিনির্মাণের প্রত্যয়ে নীরবে নিভৃতে কাজ করে যাচ্ছেন কুড়িগ্রামের অলক সরকার । আত্মপ্রচার নয়, আত্মতৃপ্তিই যাঁদের মূল উদ্দেশ্য। মানবতার কল্যানে নিজেকে বিলিয়ে দেয়া তেমনই একজন হচ্ছেন অলক সরকার।

মানবতাবাদী ক’জনের মধ্যে অন্যতম আওয়ামী লীগ নেতা কুড়িগ্রাম পৌরসভার মিস্ত্রিপাড়া এলাকার গণমানুষের কাছে তিনি অত্যন্ত আপন-প্রিয় মানুষ হিসেবে সমধিক পরিচিত। যে মানুষটি প্রতিনিয়ত দু:স্থ অসহায় বিপদগ্রস্থ মানুষদের পাশে থেকে সামাজিক ও অর্থনৈতিক সহায়তা করে যাচ্ছেন যুগযুগ ধরে। এলাকার দলীয় কার্যক্রমে সক্রিয়তার পাশাপাশি দু:স্থ অসহায় রোগীদের তিনি গোপনে সেবা ও সামর্থ্য অনুযায়ী আর্থিক সহায়তা দিয়ে যাচ্ছেন। তিনি তার মালিকানাধীন যমুনা ক্লিনিকে প্রতিনিয়ত গরিব অসহায় দুস্থ রোগীদের স্বল্প খরচে স্বাস্থ্য সেবার ব্যবস্থা করছেন ।তার সন্তান একজন স্বনামধন্য পাস করা এমবিবিএস চিকিৎসক।

অলক সরকার রাজনৈতিকভাবে বঙ্গবন্ধুর আদর্শের একজন পরীক্ষিত সৈনিক । ছাত্রলীগ থেকে উঠে আসা রাজপথ কাঁপানো মেধাবী সাবেক তুখোর ছাত্রনেতা । ৯০ এর স্বৈরাচার এরশাদ বিরোধী গণ আন্দোলনে কুড়িগ্রাম জেলায় তৎকালীন ছাত্রনেতা অলক সরকার । মহান মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি আওয়ামী লীগের রাজনীতি করতে গিয়ে অলক সরকার বিভিন্ন সময় ক্ষমতাসীন দল ও সরকারের রোষানলে পড়ে নানাভাবে নির্যাতনের শিকার হয়েছেন । কুড়িগ্রাম জেলা আওয়ামী লীগের রাজনীতিতে তিনি একজন জনপ্রিয় নেতা হিসেবে সবার কাছে সমাদৃত । দৈনিক কুড়িগ্রাম খবর পত্রিকার নির্বাহী সম্পাদক হিসেবে তিনি দায়িত্ব পালন করলেও এক সময় ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক আজকের কাগজ পত্রিকার ডার্ক সাইটের সাংবাদিক হিসেবে এলাকায় তিনি পরিচিতি পেয়েছিলেন । সাংবাদিকতার মাধ্যমে তিনি এলাকার উন্নয়ন ও বঞ্চিত মানুষের অধিকার আদায়ে কাজ করেছেন । তিনি রেড ক্রিসেন্ট সোসাইটির মাধ্যমে এলাকার দুর্যোগ কমলিত অসহায় মানুষের সাহায্যে সব সময় এগিয়ে এসেছেন।
২০২০ সালে দেশে মহামারী করোনাকালীন দুস্থ অসহায় পরিবারকে খাদ্য সহায়তা দিয়ে ক্ষতিগ্রস্থ মানুষের মাঝে দাঁড়িয়েছেন। এছাড়া নানা প্রাকৃতিক দূর্যোগ ও মহামারীতে তিনি এই অঞ্চলের মানুষের পাশে দাঁড়িয়ে তাদের হৃদয়ে স্থান করে নিয়েছেন।

এলাকার বেওয়ারিশ কুকুরদের ব্যক্তি উদ্যোগে তিনি খাবার সরবরাহ করে মানবতার অন্যতম কাজ করেছেন । কুড়িগ্রাম পৌরসভার তিন নং ওয়ার্ডের পাড়া মহল্লায় দুস্থ অসহায় শিশু এবং বয়স্ক ব্যক্তিদের কাছে বিপদের বন্ধু হিসেবে পরিচিত অলক সরকার। তিনি জনগণের আস্থা ও ভালোবাসাকে পুঁজি করে গরিব দুঃখী মেহনতী মানুষের দুঃসময়ের পরম বন্ধু হিসেবে পাশে রয়েছেন। মুক্তিযুদ্ধের স্বপক্ষের এই সময়ের সাহসী সন্তান, পরিচ্ছন্ন রাজনৈতিক ব্যক্তিত্ব ও বিশিষ্ট সমাজসেবক শিক্ষানুরাগী দায়িত্বশীল মানবিক ও নৈতিক গুণাবলী সম্পন্ম অলক সরকার একজন মানবসেবক নয় তিনি ধার্মিক,ন্যায়পরায়ণ,শিক্ষানুরাগী ও সৎচরিত্রের অধিকারী।

বিভিন্ন বিষয় নিয়ে তিনি এ প্রতিবেদককে জানান , আমি ছাত্র জীবন থেকেই বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতির সাথে জড়িত আছি। আমি জাতির পিতা বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে মহান মুক্তিযুদ্ধের স্বপক্ষের একজন কর্মী হিসেবে নিজেকে সাধারণ মানুষের কাছে বিলিয়ে দিতে চাই। বঙ্গবন্ধুর সুযোগ্য কণ্যা জাতির জনকের উত্তরসূরী আমাদের রাজনৈতিক পথপ্রদর্শক মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রতি বিশ্বাস রেখে আমি পথ চলছি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো কিছু জনপ্রিয় সংবাদ
© All rights reserved © 2023 71barta.com
Design & Development BY Hostitbd.Com