শনিবার, ১৫ জুন ২০২৪, ০৪:০৪ পূর্বাহ্ন
Title :
ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভূমিহীন পরিবারকে জমিসহ গৃহ হস্তান্তর>৭১বার্তা ডাকাতের হাতে রংপুরে গৃহবধূ হত্যা,৪মাস পর প্রধান আসামি গ্রেপ্তার > ৭১বার্তা সুন্দরগঞ্জে ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন> ৭১বার্তা সুন্দরগঞ্জ প্রেসক্লাবের ৪১তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত> ৭১বার্তা ফুলবাড়িতে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হলেন এজহার আলী>৭১বার্তা প্রত্যেকটি নাগরিক যেন রাষ্ট্রের কাছে ন্যায়বিচার পায়, বললেন প্রধান বিচারপতি> ৭১বার্তা ফুলবাড়ীতে আমনধান সংগ্রহে কৃষক নির্বাচন লটারী অনুষ্ঠিত> ৭১বার্তা রংপুরে ৩ জঙ্গির পৃথক মেয়াদে সাজা> ৭১বার্তা ২১ মে কুড়িগ্রাম জেলার ৩টি উপজেলা পরিষদের নির্বাচন> ৭১বার্তা বেরোবিতে স্কলারশীপ সাপোর্ট অফিসের উদ্বোধন>৭১বার্তা

বেরোবিতে স্কলারশীপ সাপোর্ট অফিসের উদ্বোধন>৭১বার্তা

মোস্তাফিজার বাবলু
  • আপডেট সময় : রবিবার, ১৯ মে, ২০২৪
  • ৪৫ বার পঠিত

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুরে ‘BRUR-GIZ-KIK’ সহযোগিতা প্রকল্পের আওতায় ‘Kik makes the difference’ শিক্ষাবৃত্তির কার্যক্রম পরিচালনার অংশ হিসেবে প্রশাসনিক ভবনের ২১৪ নম্বর কক্ষে “স্কলারশীপ সাপোর্ট অফিস” উদ্বোধন করা হয়েছে।

আজ রবিবার (১৯ মে ২০২৪) দুপুর ১২টায় উপাচার্যের পক্ষে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার ও ‘BRUR-GIZ-KIK’ প্রকল্পের কো-অর্ডিনেটর প্রফেসর ড. মজিব উদ্দিন আহমদ ফিতা কেটে আনুষ্ঠানিকভাবে অফিসের উদ্বোধন করেন।

উদ্বোধন পরবর্তী আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে অনলাইনে যুক্ত হয়ে বক্তৃতা করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ হাসিবুর রশীদ। তিনি বলেন, ‘BRUR-GIZ-KIK’ সহযোগিতা প্রকল্পের আওতায় গরীব ও মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান কার্যক্রম একটি কার্যকর প্রকল্প। এটি অসচ্ছল মেধাবী শিক্ষার্থীদের উচ্চ শিক্ষা গ্রহণে সহায়ক হিসেবে কাজ করছে। এই প্রকল্পের আওতায় যে কয়জন বৃত্তি পাচ্ছে তা এই অঞ্চলের অর্থনৈতিক বাস্তবতায় খুবই কম। এই বৃত্তির সংখ্যা আরো বাড়ানোর বিষয়ে সংশ্লিষ্টদের প্রতি আহবান জানান উপাচার্য।

প্রকল্পের কো-অর্ডিনেটর প্রফেসর ড. মজিব উদ্দিন আহমদ বলেন, এই প্রকল্পের আওতায় ইতোমধ্যে চার জন আর্থিকভাবে অসচ্ছল ও মেধাবী শিক্ষার্থীকে অর্থ সহায়তা দেওয়া হচ্ছে। এর মাধ্যমে পড়াশুনার পাশাপাশি তারা নিজ নিজ পরিবারকেও সহায়তা করছে।
প্রকল্পের স্টুডেন্ট কমিউনিকেশন ফোকাল ও বিশ্ববিদ্যালয়ের বহিরাঙ্গন কার্যক্রম দপ্তরের পরিচালক সাব্বীর আহমেদ চৌধুরী বলেন, এই প্রকল্পের মাধ্যমে জার্মান ও বাংলাদেশের মধ্যে পারস্পরিক সম্পর্ক আরো বৃদ্ধি পাবে।

জিআইজেড এর হেড অব প্রজেক্ট ড. ক্রিশ্চিয়ান বখম্যান বলেন, শিক্ষার উন্নয়নে বাংলাদেশের জাতীয় লক্ষ্যমাত্রা অর্জনে সহায়তা এবং অবদান রাখার পাশাপাশি নিম্ন আয়ের জনগোষ্ঠি এবং নারী শিক্ষার্থীর উচ্চ শিক্ষা গ্রহণ চলমান রাখার উদ্দেশ্যে জার্মান পোশাক সংস্থা কিক এর অর্থায়নে এবং জার্মান উন্নয়ন সংস্থা জিআইজেড এর সহায়তায় এই প্রকল্পটি বাস্তবায়ন করা হচ্ছে।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, রেজিস্ট্রার, বিভিন্ন দপ্তরের পরিচালক, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, জার্মান সংস্থা জিআইজেড-এর উর্ধ্বতন কর্মকর্তাসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থী-শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন।
এদিকে বিকেলে একাডেমিক ভবন-২ এর ভার্চুয়াল ক্লাসরুমে ‘Kik makes the difference Scholarship 2024’ সংক্রান্ত তথ্য অবগতকরণ বিষয়ে শিক্ষার্থীদের নিয়ে একটি কর্মশালার আয়োজন করা হয়। কর্মশালায় জিআইজেড-আইএনএস এর কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ আসাদুজ্জামান রুমন রিসোর্স পার্সন হিসেবে এই স্কলারশীপের বিভিন্ন দিক তুলে ধরে আলোচনা করেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো কিছু জনপ্রিয় সংবাদ
© All rights reserved © 2023 71barta.com
Design & Development BY Hostitbd.Com