মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৪:১৩ অপরাহ্ন
Title :
বাস-পিকআপে সংঘর্ষে ফরিদপুরে ১১জন নিহত> ৭১বার্তা লিবিয়াতে বৈশাখী উৎসব পালিত > ৭১বার্তা লঞ্চের ধাক্কায় সদরঘাটে পাঁচ জনের মৃত্যু > ৭১বার্তা কুড়িগ্রাম জেলা বাসিকে ঈদুল ফিতরের  শুভেচ্ছা জানিয়েছেন জেলা প ,প কর্মকর্তা > ৭১বার্তা কুড়িগ্রামে বিদেশি মদসহ কুখ্যাত মাদক কারবারি গ্রেফতার> ৭১বার্তা কুড়িগ্রাম বাসিকে ঈদুল ফিতরের  শুভেচ্ছা> ৭১বার্তা কুড়িগ্রামে দুস্থ অসহায়দের ভিজিএফ এর চাল বিতরণ > ৭১বার্তা ফুলবাড়ীতে কৃষকদের মাঝে আউশ ফসলের বীজ ও সার বিতরণ > ৭১বার্তা কৃষকের মুখে হাসির ঝিলিকঃ সুন্দরগঞ্জে চরাঞ্চলবাসি রবি ফসলেই স্বাবলম্বী> ৭১বার্তা কুড়িগ্রামে বিশ্ব স্বাস্থ্য দিবস পালিত> ৭১বার্তা

ছাত্রলীগের উদ্যোগে রংপুরে কম দামে আলু-মরিচ-বেগুন বিক্রি – ৭১বার্তা

মোস্তাফিজার বাবলু
  • আপডেট সময় : বুধবার, ১৫ নভেম্বর, ২০২৩
  • ১৪০ বার পঠিত

বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত নগরীর বঙ্গবন্ধুর ম্যুরালের সামনে এ কর্মসূচি পালন করেন জেলা ছাত্রলীগের নেতারা।

কৃষকদের উৎপাদিত পণ্যের ন্যায্যমূল্য নিশ্চিত এবং ভোক্তা পর্যায়ে শীতকালীন শাক-সবজির মূল্য সহনীয় রাখতে ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে রংপুর জেলা ছাত্রলীগ।এ উদ্যোগের অংশ হিসেবে আলুর কেজি ৩৫, কাঁচামরিচ ৬০ টাকা, বেগুন ২০ টাকা, বাঁধাকপি ৩০, ফুলকপি ৪০ টাকা, শিম ৪০ টাকা ও করলা ৪০ টাকায় পাওয়া যাচ্ছে। কৃষকের কাছ থেকে ন্যায্যমূল্যে শাক-সবজি কিনে তা কম দামে বিক্রির ব্যবস্থা করেছেন তারা। এর মাধ্যমে সাধারণ ভোক্তারা সঠিক দামে সবজি কেনার সুযোগ পাচ্ছেন।
আরফান আলী নামে এক ক্রেতা বলেন, বাজারের থেকে অনেক কম দামে এখানে সবজি পেয়েছি। তাই প্রয়োজন মতো কিনলাম। জাহাঙ্গীর নামে আরেক ক্রেতা বলেন, ছাত্রলীগের স্টোলে ৩৫ টাকা কেজি দরে আলু পেলাম। আমি আমার পরিবারের জন্য পাঁচ কেজি আলু কিনলাম। কেননা বাজারে দাম অনেক বেশি। জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এ কে এম তানিম আহসান চপল বলেন, ‘সিন্ডিকেটের মাধ্যমে এক শ্রেণির মানুষ নিত্যপণ্যেন দাম বাড়িয়ে বাজারে অস্থিতিশীল করার চেষ্টা করছে। সেই সিন্ডিকেটের বিরুদ্ধে রুখে দাঁড়াতেই এই আয়োজন।’ জেলা ছাত্রলীগের সভাপতি এস এম সাব্বির আহমেদ বলেন, ‘উৎপাদিত শাক সবজি সরাসরি কৃষকের কাছ থেকে কেনা হয়েছে। এতে কৃষকরা যেমন ন্যায্য মূল্য পাচ্ছেন ঠিক তেমনি ভোক্তা পর্যায়ে এসব সবজি বিক্রি করা হচ্ছে। মূলত প্রধানমন্ত্রী ও কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনায় এ উদ্যোগ নেওয়া হয়েছে।

 

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো কিছু জনপ্রিয় সংবাদ
© All rights reserved © 2023 71barta.com
Design & Development BY Hostitbd.Com