1. admin@71barta.com : 71barta.com :
রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ০২:০২ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
সন্ত্রাসবাদ-জঙ্গিবাদ নিরসনে ‘শূন্য সহনশীলতার নীতি’ গ্রহণ করেছি: প্রধানমন্ত্রী তালায় বঙ্গবন্ধুর ছবি বিকৃত করার অভিযোগে যুবক গ্রেফতার কে দাশ মেয়াদোত্তীর্ণ ইউপি চেয়ারম্যানরা তিন মাস বাড়তি সময় পেলেন প্র’কাশ করা হলো বুবলীর কন্যা সন্তানের বাবার নাম কলারোয়ায় আবার ও করোনা রোগী সনাক্ত খুলনার রূপসায় গভীর রাতে প্রকাশ্য ছিনতাই চিলমারী প্রেস ক্লাবের কমিটি গঠন সাবু সভাপতি, মমিনুল সাধারন সম্পাদক নির্বাচিত ঠাকুরগাঁওয়ে জামাইয়ের রহস্যজনক মৃত্যু খুলনার যেসব এলাকায় শুক্রবার থেকে তিনদিন বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে ৩শ ৩৯ কোটি ৫৪ লাখ ৬৪ হাজার টাকা ব্যয়ে খুলনার ১৮ মাইল হতে কয়রা পর্যন্ত সড়কের প্রশস্ত ও বাঁক সরলী করন প্রকল্পের উদ্বোধন করলেন-এমপি-বাবু

ঢাকা পৌঁছেছেন শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: শুক্রবার, ১৯ মার্চ, ২০২১
  • ৫০ বার পড়া হয়েছে

৭১ নিউজ ডেস্ক :

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানে যোগ দিতে ঢাকা পৌঁছেছেন শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে।

আজ শুক্রবার (১৯ মার্চ) সকাল সোয়া ১০টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে তাকে বহনকারী বিমান।

এদিকে শ্রীলঙ্কার প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানাতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ভিভিআইপি টার্মিনালে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

১০ দিনের আয়োজনের তৃতীয় দিন জাতির জনকের জন্মদিনে জাতীয় প্যারেড গ্রাউন্ডের অনুষ্ঠানে যোগ দেবেন মাহিন্দা রাজাপাকসে।

বিমানবন্দরে পৌঁছানোর পর আনুষ্ঠানিকতা সেরে সাভার জাতীয় স্মৃতিসৌধে মুক্তিযুদ্ধে নিহত শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন তিনি। এরপর আজ শুক্রবার বিকেলে জাতীয় প্যারেড গ্রাউন্ডে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য দেবেন মাহিন্দা রাজাপাকসে।

আগামীকাল শনিবার (২০ মার্চ) সকালে শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী ধানমন্ডির ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘর পরিদর্শন করবেন।

এরপর শনিবার শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী রাজাপাকসে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর সঙ্গে আনুষ্ঠানিক বৈঠক করবেন। দুই প্রধানমন্ত্রীর বৈঠক শেষে উভয় দেশের মধ্যে ৫টি সমঝোতা স্মারক সই হতে পারে।

শ্রীলঙ্কার প্রধানমন্ত্রীর সঙ্গে ২৮ সদস্যের প্রতিনিধি দল ঢাকায় আসছে। এর মধ্যে বেশ কয়েক মন্ত্রী-প্রতিমন্ত্রী রয়েছেন। দেশটির শিক্ষামন্ত্রী, তাত ও বস্ত্রবিষয়ক প্রতিমন্ত্রী, আঞ্চলিক সহযোগিতাবিষয়ক প্রতিমন্ত্রী, গৃহায়ণ ও গৃহনির্মাণসামগ্রী শিল্পবিষয়ক প্রতিমন্ত্রী, অর্থ প্রতিমন্ত্রীসহ সরকারি কর্মকর্তারা মাহিন্দা রাজাপাকসের সফরসঙ্গী হচ্ছেন।

দুই দিনের সফর শেষে আগামী ২০ মার্চ সন্ধ্যায় শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী ঢাকা ত্যাগ করবেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট নকশা প্রযুক্তি সহায়তায় : মাল্টিকেয়ার

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত