1. admin@71barta.com : 71barta.com :
রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ০৭:০০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
আগামী স্থানীয় সরকার নির্বাচনে অংশ নেবে না বিএনপি: মির্জা ফখরুল তালার জালালপুরে নৌকা প্রতিকের পক্ষে বিশাল শো-ডাউন অনুষ্ঠিত তালায় নব নির্মিত কেন্দ্রীয় শহিদ মিনার উদ্বোধন ও একুশের। প্রহরে পুষ্পার্ঘ্য প্রদান করলেন এম,পি লুৎফুল্লাহ দেবহাটায় প্রতিদিনের কন্ঠ পত্রিকার ৮ম তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন প্রেস রিলিজ; অ‌ভিযানকা‌লে মাদকবাহী ট্রাকের চাপায় নিহত পুলিশ সদস্যের মৃত্যুতে আইজিপি’র শোক স্বৈরাচার প্রতিরোধ দিবসে ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্র মৈত্রী’র আলোচনা সভা . পৌরসভা নির্বাচনে বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হয়েছে তাসকিন আহমেদ চিশতি সাতক্ষীরা জেলা প্রতিনিধি; প্রতারণার ফাঁদে ফেলে অপহরণ : মডেল থেকে ভয়ংকর প্রতারক কিংবদন্তী শ্রমিক নেতা কমরেড হাফিজুর রহমান ভুইয়ার ৪র্থ মৃত্যু বার্ষিকী অাজ ইউপি ভোট ৭ এপ্রিল শুরু : আইন সংশোধনের সময় ও সুযোগ নেই

আলু পেঁয়াজের বাজারে অভিযান, ১৬ প্রতিষ্ঠানের জরিমানা

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত: শুক্রবার, ১৬ অক্টোবর, ২০২০
  • ৫৭ বার পড়া হয়েছে

আলু, চাল, পেঁয়াজ, সয়াবিন তেলসহ নিত্যপণ্যের দাম স্থিতিশীল রাখতে সারাদেশে পাইকারি ও খুচরা বাজারের ১৬ প্রতিষ্ঠানকে ৭০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

শুক্রবার (১৬ অক্টোবর) রাজধানী ঢাকাসহ সারাদেশে বিভিন্ন জেলায় অভিযান চালিয়ে এ জরিমানা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির সার্বিক নির্দেশনায় ও বাণিজ্য সচিব ড. মো. জাফর উদ্দীনের পরামর্শ এবং জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদফতরের মহাপরিচালক কর্তৃক প্রদত্ত ক্ষমতাবলে রাজধানীর শ্যামবাজার, নয়াবাজার ও বাবু বাজারে এ অভিযান চালানো হয়।

অভিযান পরিচালনা করেন প্রধান কার্যালয়ের উপপরিচালক মো. মাসুম আরেফিন, বিকাশ চন্দ্র দাস ও ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক রোজিনা সুলতানা।

এছাড়াও ঢাকার বাইরে বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক ও জেলা কার্যালয়ের সহকারী পরিচালকের নেতৃত্বে বিভিন্ন বাজারে তদারকি ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়।

তদারকিকালে আলু, চাল, পেঁয়াজ, সয়াবিন তেল, আদাসহ অন্যান্য নিত্যপ্রয়োজনীয় পণ্য যৌক্তিক মূল্যে বিক্রয় হচ্ছে কিনা তা মনিটরিং করা হয়। এছাড়া পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করা, মূল্য তালিকার সঙ্গে বিক্রয় রশিদের গরমিল, পণ্যের ক্রয় রসিদ সংরক্ষণ না করা, মেয়াদোত্তীর্ণ ওষুধ ও পণ্য, নকল পণ্য, ওজনে কারচুপিসহ ভোক্তাস্বার্থ বিরোধী বিভিন্ন অপরাধে সারাদেশর ১৬ প্রতিষ্ঠানকে ৭০ হাজার টাকা জরিমানা করা হয়।

তদারকিকালে চাল, আলু, পেঁয়াজের মূল্য নিয়ে কারসাজি না করা এবং বাধ্যতামূলকভাবে পণ্যের ক্রয় রসিদ সংরক্ষণের বিষয়ে ব্যবসায়ীদের সতর্ক করা হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট নকশা প্রযুক্তি সহায়তায় : মাল্টিকেয়ার

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত