শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১২:০৫ পূর্বাহ্ন

৪৫তম বিসিএস: শেষ হয়নি প্রশ্নপত্র তৈরি, অক্টোবরে লিখিত পরীক্ষা নিয়ে সংশয়- ৭১বার্তা

মোস্তাফিজার বাবলু
  • আপডেট সময় : শুক্রবার, ৮ সেপ্টেম্বর, ২০২৩
  • ১৮৬ বার পঠিত
চলতি বছরের ৬ জুন ৪৫তম বিসিএসের প্রিলিমিনারির ফল প্রকাশ করা হয়। এতে উত্তীর্ণ হন ১২ হাজার ৭৮৯ জন। অক্টোবরের প্রথম সপ্তাহে উত্তীর্ণদের লিখিত পরীক্ষা হওয়ার কথা রয়েছে। তবে এখনো লিখিত পরীক্ষার সময়সূচি জানায়নি সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

পিএসসির পরীক্ষা শাখার একজন পরিচালক নাম প্রকাশ না করার শর্তে জাগো নিউজকে জানান, লিখিত পরীক্ষার প্রশ্ন তৈরির কাজ চলছে। প্রশ্নপত্র পুরোপুরি প্রস্তুত করতে সময় লাগবে। প্রশ্নপত্র তৈরি এবং যাচাই শেষে পরীক্ষার সময়সূচি জানানো হবে। সেক্ষেত্রে অক্টোবরের প্রথম সপ্তাহে লিখিত পরীক্ষা নেওয়া কষ্টসাধ্য।

সুনির্দিষ্ট তারিখ জানানোর মতো প্রস্তুতি এখনো পিএসসি সম্পন্ন করতে পারেনি বলেও মনে করেন পিএসসির এ কর্মকর্তা।

তবে সময় মতো পরীক্ষা নেওয়ার ব্যাপারে আশাবাদী পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক যুগ্ম-সচিব আনন্দ কুমার বিশ্বাস। শুক্রবার দুপুরে তিনি জাগো নিউজকে বলেন, প্রশ্নপত্র তৈরি না করে তো পরীক্ষার তারিখ জানানো যাবে না। যেকোনো ত্রুটিতে যদি যথাসময়ে প্রশ্নপত্র তৈরি না হয়, তাহলে তো সেটা খারাপ হবে।

আনন্দ কুমার বিশ্বাস বলেন, প্রশ্নপত্র তৈরির কাজ দ্রুতগতিতে চলছে। আমরা আশা করছি প্রশ্নপত্র যথাসময়ে তৈরি হয়ে যাবে। এরপর দ্রুত আমরা পরীক্ষার তারিখ জানাতে পারবো।

গত ৬ জুন ৪৫তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করে পিএসসি। এতে উত্তীর্ণ হন ১২ হাজার ৭৮৯ জন। প্রিলিমিনারি পরীক্ষার মাত্র ১৭ দিন পর ১৯ মে ফল প্রকাশ করে পিএসসি।

৪৫তম বিসিএসে মোট দুই হাজার ৩০৯ জন ক্যাডার নেওয়া হবে। এরমধ্যে সবচেয়ে বেশি নিয়োগ হবে চিকিৎসায়। সহকারী ও ডেন্টাল সার্জন মিলিয়ে ৫৩৯ জনকে নিয়োগ দেওয়া হবে। চিকিৎসার পর সবচেয়ে বেশি শিক্ষা ক্যাডারে নিয়োগ পাবেন ৪৩৭ জন। এছাড়া পুলিশে ৮০, কাস্টমসে ৫৪ ও প্রশাসনে ২৭৪ জনকে নিয়োগ দেওয়া হবে।খবর- জাগোনিউজ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো কিছু জনপ্রিয় সংবাদ
© All rights reserved © 2023 71barta.com
Design & Development BY Hostitbd.Com