সোমবার, ২০ মে ২০২৪, ১১:১৭ অপরাহ্ন
Title :
ফুলবাড়ীতে আমনধান সংগ্রহে কৃষক নির্বাচন লটারী অনুষ্ঠিত> ৭১বার্তা রংপুরে ৩ জঙ্গির পৃথক মেয়াদে সাজা> ৭১বার্তা ২১ মে কুড়িগ্রাম জেলার ৩টি উপজেলা পরিষদের নির্বাচন> ৭১বার্তা বেরোবিতে স্কলারশীপ সাপোর্ট অফিসের উদ্বোধন>৭১বার্তা বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের প্রবেশাধিকার নিষিদ্ধ গণবিরোধী, বললেন জিএম কাদের> ৭১বার্তা ভুল রাজনীতি দেশ পিছিয়ে দেয়, বললেন ডা. দীপু মনি> ৭১বার্তা উলিপুর উপজেলা পরিষদ নির্বাচনে জনপ্রিয়তায় এগিয়ে সাজু> ৭১বার্তা ভোট না দিলে রড গরম করে সোজা করা হবে> ৭১বার্তা পীরগাছায় পেনশন স্কিম বাস্তবায়নে জনপ্রতিনিধিদের মতবিনিময়> ৭১বার্তা কাঠকচুতে কৃষক আজাদের ভাগ্য পরিবর্তনের স্বপ্ন > ৭১বার্তা

এবার ৪৮ ঘণ্টা হরতালের ডাক- ৭১বার্তা

মোস্তাফিজার বাবলু
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৬ নভেম্বর, ২০২৩
  • ১৩৫ বার পঠিত

 

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল প্রত্যাখ্যান করে এবার টানা ৪৮ ঘণ্টার (আগামী রোববার থেকে) সর্বাত্মক হরতাল ডেকেছে বাংলাদেশ জাতীয়তবাদী দল (বিএনপি) ও সমমনা দলগুলো। 

বৃহস্পতিবার (১৬ নভেম্বর) বিকেলে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই কর্মসূচির ঘোষণা দেন। এ সময় দলের নেতাকর্মী ও সাধারণ মানুষকে হরতাল পালনের আহ্বান জানান তিনি।এর আগে, অবরোধের সমর্থনে বিজয়নগরে বিক্ষোভ মিছিল শেষে গণ অধিকার পরিষদের একাংশের সভাপতি নুরুল হক নুর ৪৮ ঘণ্টার হরতাল কর্মসূচি ঘোষণা করেন। এছাড়াও এক সংবাদ বিজ্ঞপ্তিতে গণতন্ত্র মঞ্চ এবং রাজধানীতে বিক্ষোভ মিছিল শেষে ১২ দলীয় জোট হরতাল কর্মসূচি ঘোষণা করে।

গণ অধিকার পরিষদের একাংশের সভাপতি নুরুল হক নুর বলেন, জনগণ এই অবৈধ তফসিল প্রত্যাখ্যান করেছে। অবিলম্বে রাজনৈতিক সমঝোতার মধ্য দিয়ে তফসিল ঘোষণা করতে হবে। রাজনৈতিক সমঝোতা না করলে সরকারের করুন পরিণতি হবে।

হরতাল ঘোষণা করে নুর বলেন, তফসিল প্রত্যাহার, নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে আগামী রোববার ও সোমবার টানা ৪৮ ঘণ্টার হরতাল পালিত হবে।

এদিকে, দুপুরে পল্টন-বিজয়নগর এলাকায় বিক্ষোভ মিছিল করে জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশ করে গণতন্ত্র মঞ্চ।

সমাবেশে মঞ্চের অন্যতম নেতা ও গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি বলেন, আমরা একতরফা নির্বাচন মানি না। নির্বাচনের জন্য যে তফসিল ঘোষণা করা হয়েছে, আমরা সেটাও মানি না।

তিনি বলেন, নির্বাচন যেমন একটি সাংবিধানিক বাধ্যবাধকতা, তেমনি সংবিধানেই বলা আছে, নির্বাচনের যদি পরিবেশ না থাকে, তাহলে নির্বাচন কমিশন তফসিল স্থগিত করতে পারে, নির্বাচন পিছিয়ে দিতে পারে। সেই কাজ আপনারা (ইসি) করেননি।

এছাড়াও সংসদ নির্বাচনের তফসিল বাতিলের দাবিতে রোব ও সোমবার (১৯ ও ২০ নভেম্বর) হরতাল ডেকেছে ১২ দলীয় জোট। তফসিল ঘোষণার প্রতিবাদে ১২ দলীয় জোটের নেতারা রাজধানীতে বৃহস্পতিবার দুপুরে বিক্ষোভ মিছিল করে। মিছিল শেষে জোট নেতারা হরতালের ঘোষণা দেন। সূত্রঃ ঢাকা মেইল।

 

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো কিছু জনপ্রিয় সংবাদ
© All rights reserved © 2023 71barta.com
Design & Development BY Hostitbd.Com