শুক্রবার, ১০ মে ২০২৪, ১১:৫৩ পূর্বাহ্ন
Title :
এবার কন্যা সন্তানের মা হলেন পরীমনি> ৭১বার্তা মুক্তিযোদ্ধাকে গাছে বেঁধে বিচারের হুমকি দেওয়া সেই প্রার্থী হেরেছেন  > ৭১বার্তা নাগেশ্বরীতে অবৈধভাবে টিসিবির পণ্য বিক্রির সময় ৭ বস্তা ডাল আটক> ৭১বার্তা কুড়িগ্রামে সরকারিভাবে ধান, চাল, গম ক্রয়ের উদ্বোধন> ৭১বার্তা সুন্দরগঞ্জে ভর্তুকি মূল্যে হারভেস্টার বিতরণ> ৭১বার্তা রংপুরে সর্বজনীন পেনশন স্কীমের হেল্প ডেস্কের উদ্বোধন > ৭১বার্তা ফুলবাড়ীতে মাদক বিরোধী অভিযানে বাধা, ইউপি সদস্যসহ গ্রেফতার ২> ৭১বার্তা নির্বাচনে অংশ নিতে রংপুরে ইউপি চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ> ৭১বার্তা কুড়িগ্রামে ধান কাটতে গিয়ে হিটস্ট্রোকে দিনমজুরের মৃত্যু> ৭১বার্তা বহ্মপুত্র নদীর ভাঙ্গন রোধকল্পে ড্রেজিং প্রকল্পের উদ্বোধন> ৭১বার্তা

লিবিয়া থেকে তৃতিয় ধাপে আরও  ১৩৬ জন বাংলাদেশি ফেরত – ৭১বার্তা

ওয়াসিম কামাল, লিবিয়া প্রতিবেদক:
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর, ২০২৩
  • ১৩২ বার পঠিত

দূতাবাসের সর্বাত্মক প্রচেষ্টায় অদ্য ১৩ ডিসেম্বর ২০২৩ তারিখে লিবিয়ার পূর্বাঞ্চল থেকে ১৩৬ জন বাংলাদেশিকে আন্তর্জাতিক অভিবাসন সংস্থা (আইওএম) এর সহযোগিতায় দেশে প্রেরণ করা হয়েছে। তারা আগামীকাল ১৪ ডিসেম্বর ২০২৩ ভোর ০৪:৩০ ঘটিকায় লিবিয়ার বুরাক এয়ারের একটি ফ্লাইটে (UZ222) হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর, ঢাকায় অবতরণ করবেন বলে আশা করা যাচ্ছে। প্রত্যাবাসিত অভিবাসীদের মধ্যে ৩৩ জন বেনগাজীর গানফুদা ডিটেনশন সেন্টারে আটক ছিলেন। দূতাবাসের মিনিস্টার (শ্রম) জনাব গাজী মো: আসাদুজ্জামান কবিরের নেতৃত্বে একটি প্রতিনিধি দল প্রত্যাবাসনকৃত বাংলাদেশি নাগরিকদেরকে বেনগাজীর বেনিনা বিমানবন্দরে বিদায় জানায়।

লিবিয়ার বিভিন্ন ডিটেনশন সেন্টারে আটকসহ বিপদগ্রস্ত বাংলাদেশি নাগরিকদের নিরাপদে দেশে প্রত্যাবাসনের ব্যবস্থা করতে দূতাবাস সর্বোচ্চ গুরুত্ব দিয়ে যাচ্ছে। এই লক্ষ্যে লিবিয়ায় নিযুক্ত বাংলাদেশের মান্যবর রাষ্ট্রদূত মেজর জেনারেল আবুল হাসনাত মুহাম্মদ খায়রুল বাশার ইতোমধ্যে স্থানীয় সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এবং আইওএম-এর ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে বৈঠক করে প্রয়োজনীয় সহযোগিতা কামনা করেছেন।

এরই ধারাবাহিকতায় গত ২৭ নভেম্বর ২০২৩ থেকে অদ্যাবধি ত্রিপলী ও বেনগাজীর ডিটেনশন সেন্টারে আটকসহ বিপদগ্রস্ত ৫৩৪ জন বাংলাদেশি নাগরিককে দেশে প্রেরণ করা হয়েছে। এছাড়াও আগামী ২০ ডিসেম্বর ২০২৩ তারিখে দারনা শহরে বন্যায় ক্ষতিগ্রস্ত বাংলাদেশিসহ লিবিয়ার পূর্বাঞ্চল থেকে আনুমানিক ১৫০ জনকে দেশে প্রেরণ করা হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো কিছু জনপ্রিয় সংবাদ
© All rights reserved © 2023 71barta.com
Design & Development BY Hostitbd.Com