শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৬:৫২ পূর্বাহ্ন
Title :
পীরগাছায় পেনশন স্কিম বাস্তবায়নে জনপ্রতিনিধিদের মতবিনিময়> ৭১বার্তা কাঠকচুতে কৃষক আজাদের ভাগ্য পরিবর্তনের স্বপ্ন > ৭১বার্তা রংপুরে ছয় বছরের শিশু ধর্ষিত, কিশোর গ্রেপ্তার> ৭১বার্তা রংপুরে ছাত্র হত্যার দায়ে যুবকের যাবজ্জীবন কারাদণ্ড > ৭১বার্তা ঘগোয় বালিকা উচ্চ বিদ্যালয়ে ১৩ শিক্ষকের ১৪ পরীক্ষার্থী,তবুও শতভাগ ফেল> ৭১বার্তা জাতীয় পুষ্টি সপ্তাহে সুন্দরগঞ্জে পুষ্টিকর খাবার বিতরণ > ৭১বার্তা সুন্দরগঞ্জে ৭টি রাস্তার উন্নয়ন কাজের উদ্বোধন> ৭১বার্তা বেরোবিতে সাইবার ক্রাইম ও মাদকাসক্ত রোধে সেমিনার অনুষ্ঠিত> ৭১বার্তা বেরোবি’র গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগীয় প্রধানের দায়িত্বে ডিন> ৭১বার্তা কুড়িগ্রামে স্বাস্থ্য অধিকার ফোরামের পরিকল্পনা সভা অনুষ্ঠিত > ৭১বার্তা

কুড়িগ্রামে জোরপূর্বক কবরস্থান নির্মাণ নিয়ে অমানবিক নির্যাতনের অভিযোগ> ৭১বার্তা

রুহুল আমিন রুকু,কুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃ
  • আপডেট সময় : মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪
  • ২৭ বার পঠিত

 

কুড়িগ্রাম উলিপুরে দীর্ঘদিন ধরে মৃত চাচার সম্পত্তি হাতিয়ে নেয়ার দুর্বিসন্ধি গড়ে আসছে ভাতিজারা।সকল পরিকল্পনা ব্যর্থহয়ে অবশেষে চাচার জমিতে কবরস্থান তৈরির নামে ১০০ দিনের কর্মসূচির শ্রমিকদের কাজে লাগিয়ে গন্ডগোলের সৃষ্টি, ঘরদুয়ার ভাংচুর এবং অমানবিক নির্যাতন করে আহত করেছে বিধবা নারী সহ এতিম সন্তানকে, দশ্যুদের ভয়ে  মুখ খুলতে এবং প্রতিবাদ করতে সাহস পাচ্ছে না  এলাকার নিরীহ এবং সাধারণ জনগণ, ঘটনার বিবরণে প্রকাশ। 

কুড়িগ্রাম জেলার উলিপুর উপজেলার দূর্গাপুর ইউনিয়নের যমুনাঝাকুয়াপাড়া এলাকায় মরহুম আঃ মজিদ, মরহুম আঃ রহিম দুইভাই,ছোট ভাই আঃ রহিম আগে মারাগেলে তার নাবালক সন্তানদের নিয়ে স্বামীর ভিটা আকরে ধরে বসবাস করে আসছেন নির্যাতিতা অসহায় বিধবা ভুক্তভোগী হোসনেআরা পারভীন মেরি

স্বামী মারা যাওয়ার পর থেকে মরহুম আঃ মজিদের বড় ছেলে সামসুল হক,সাহালোম,এমদাদুল হক ও ফুফাতো ভাই সাজুসহ দুঃকৃতিকারী মহলটি  মৃত আঃ রহিমের সমস্ত সম্পত্তি বেদখল করার  জন্য বিভিন্ন ধরনের সরযন্ত্র ও পরিকল্পনা করে আসছিল, দীর্ঘদিন ধরে তারা অসহায় নির্যাতিত পরিবারটির উপর বিভিন্ন ধরনের নির্যাতন ও প্রভাব খাটিয়ে আসছিল।

ঘটনার দিন গত ১৫ এপ্রিল সকাল ৯টার দিকে পূর্বপরিকল্পনা অনুযায়ী বসতবাড়ির পাশেই দুই শরিকের একটি জমিতে কবর স্থান নির্মাণ এর নাম করে ১০০ দিনের কর্মসূচির শ্রমিকদের কাজে লাগিয়ে দেয়, এতে  ভুক্তভোগী বিধবা মহিলা ও দুঃকৃতিকারীদলের সর্দার সামসুল হকের ছোট ভাই সিরাজুল ইসলাম বাধা ও আপত্তি প্রদান করিলে

তাদের উপর লাঠি সোটা দেশীয় ধারালো অস্ত্রসহ শামসুল হক, এমদাদুল হক, শাহ আলম ,শামসুল হকের ছেলে লাদেন সহ ১০-১৫ জনের একটি সঙ্ঘবদ্ধ দল  তাড়া করিয়ে বাড়ির ভিতর ঢুকায়ে এবং প্রাণভয়ে ঘরের দরজা জানালা বন্ধ করে দিলে প্রথমে সেগুলো ভাঙচুর করে তাদের উপর আক্রমণ চালায় এবং তাদেরকে মারাত্মকভাবে জখম করে । এতে ভুক্তভোগীর আহত হয়ে পড়ে। আহত ব্যক্তিদের অটো রিক্সাযোগে স্থানীয় ব্যক্তিরা উলিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য পাঠানোর চেষ্টা করলে প্রভাবশালীরা  আহতদেরকে হাসপাতালে না নেওয়ার জন্য অটোরিকশাচালক কে হুমকি প্রদান করে। পরবর্তীতে ৯৯৯ এ কল করে স্থানীয় পুলিশ প্রশাসন এসে তাদেরকে উদ্ধার করে আহতদের হাসপাতালে নেওয়ার ব্যবস্থা করে। পরবর্তীতে ১৮ই এপ্রিল ভুক্তভোগী বিধবা মহিলা বাদী হয়ে উলিপুর থানায় একটি এজাহার দায়ের করেন। যার নং ২৮ /১১৩ , ধারাসমূহ-১৪৩,৪৪৭,৩২৩,৩২৫,৩২৬,৩০৭,৩৮০,৩৫৪,৪২৭,৫০৬,১১৪,৩৪ পেনাল কোর্ট।

উল্লেখ্য তাদের উপর এই বর্বরোচিত ও নৃশংস হামলার

ভিডিও ফেসবুক সহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয় ।

একটি সূত্র মতে, শামসুল হকের স্ত্রী লুৎফা বেগমের ক্লাস ফ্রেন্ড বর্তমান ইউপি চেয়ারম্যান- সাইফুল ইসলাম এর প্রভাব খাটিয়ে বিভিন্ন সময় বিভিন্ন ধরনের হয়রানির করে আসছে বলে জানা গেছে ।

সর্বশেষ গত ২২ এপ্রিল রাত ০০:১০  মিনিটে কোন এক অদৃশ্য ক্ষমতার প্রভাবে শামসুল হকের মা মোছাঃ সাজিরণ বেগমকে বাদী করে উলিপুর থানায় একটি মামলা রেকর্ড করান,  যার নং ৩৬/১২১।

সরে জমিনে দেখা গেছে, ভুক্তভোগী বিধবা মহিলার বাড়িঘর দুয়ার ভাঙচুর অবস্থায় পড়ে রয়েছে এবং তারা প্রাণভয়ে পালিয়ে বেড়াচ্ছে। ভুক্তভোগী মহিলা জানান –  আমার সন্তানরা বাহিরে থাকেন , আমি একজন বিধবা মহিলা। আমার সংসার দেখভাল করার জন্য আমি আমার ভাসুরের একটি ছেলের সহায়তা নিয়ে থাকি। এখন তারা আমাকে ভিটা ছাড়া করে আমার স্বামীর সম্পত্তি সমূহ জবরদখল করার জন্য বিভিন্ন ধরনের অত্যাচার, নিপীড়ন এবং মিথ্যা মামলা দিয়ে আমাদেরকে ঘরছাড়া করেছে । আমি প্রশাসনের সর্বোচ্চ মহলের নিকট আকুল আবেদন জানাচ্ছি- আমার নিরাপত্তার জন্য এবং আমার পরিবারের নিরাপত্তার জন্য তারা যেন সুদৃষ্টি দেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো কিছু জনপ্রিয় সংবাদ
© All rights reserved © 2023 71barta.com
Design & Development BY Hostitbd.Com