বুধবার, ১৫ মে ২০২৪, ০৬:৫২ পূর্বাহ্ন
Title :
রংপুরে ছাত্র হত্যার দায়ে যুবকের যাবজ্জীবন কারাদণ্ড > ৭১বার্তা ঘগোয় বালিকা উচ্চ বিদ্যালয়ে ১৩ শিক্ষকের ১৪ পরীক্ষার্থী,তবুও শতভাগ ফেল> ৭১বার্তা জাতীয় পুষ্টি সপ্তাহে সুন্দরগঞ্জে পুষ্টিকর খাবার বিতরণ > ৭১বার্তা সুন্দরগঞ্জে ৭টি রাস্তার উন্নয়ন কাজের উদ্বোধন> ৭১বার্তা বেরোবিতে সাইবার ক্রাইম ও মাদকাসক্ত রোধে সেমিনার অনুষ্ঠিত> ৭১বার্তা বেরোবি’র গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগীয় প্রধানের দায়িত্বে ডিন> ৭১বার্তা কুড়িগ্রামে স্বাস্থ্য অধিকার ফোরামের পরিকল্পনা সভা অনুষ্ঠিত > ৭১বার্তা রংপুরে শ্যামাসুন্দরী খালের পরিষ্কার-পরিচ্ছন্ন কাজের উদ্বোধন > ৭১বার্তা লালমনিরহাটে শ্লীলতাহানির লজ্জা ও যন্ত্রনায় কাতরাচ্ছেন স্কুল শিক্ষিকা> ৭১বার্তা হাতীবান্ধায় অবৈধভাবে গাছ কাটার অভিযোগ> ৭১বার্তা

চিত্রনায়িকা ববিতাকে ‘আজ ভালোবাসা জানানোর দিন’

বিনোদন প্রতিবেদক
  • আপডেট সময় : রবিবার, ৩০ জুলাই, ২০২৩
  • ২৫৬ বার পঠিত

বাংলাদেশের চলচ্চিত্র অঙ্গন হাতেগোনা যে কয়েকজন নায়িকার হাত ধরে বিকশিত হয়েছে, ববিতা তাদের মধ্যে প্রাতঃস্মরণীয়। তিনি এদেশের একমাত্র নায়িকা, যাকে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন নায়িকা বলা হয়।

ঢাকাই সিনেমার একসময়ের সাড়া জাগানো চিত্রনায়িকা ববিতার রয়েছে অনেক অর্জন। কয়েক দশকের অভিনয় ক্যারিয়ারে তিনি দেশ-বিদেশে অনেক পুরস্কার-সম্মাননা পেয়েছেন।

উপমহাদেশের খ্যাতিমান চিত্রপরিচালক সত্যজিৎ রায়ের ‘অশনি সংকেত’ সিনেমায় একটি বিশেষ চরিত্রে রূপদান করেছিলেন ববিতা। এ সিনেমা মুক্তির পর থেকেই ববিতার নামের সঙ্গে তকমাটি স্থান পায়।
দেশীয় চলচ্চিত্রের আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন নায়িকা ববিতার আজ (৩০ জুলাই) জন্মদিন। সবার প্রিয় এ নায়িকার জন্মদিনে তার অসংখ্য ভক্ত-অনুরাগীরা জন্মদিনের প্রথম প্রহর থেকে শুভেচ্ছা জানাচ্ছেন। ভালোবাসা জানাচ্ছেন।সবাই তাদের পছন্দের এ নায়িকাকে ভালোবাসা জানিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে প্রিয় নায়িকার ছবি পোস্ট করছেন। সেই সঙ্গে ভালোবাসা মিশ্রিত বিভিন্ন বাক্যে ভালোবাসাময় শুভেচ্ছা জানাচ্ছেন। চিত্রনায়িকা ববিতার জন্মদিনে সবার এমন ভালোবাসার প্রকাশ দেখে মনে হচ্ছে আজ যেন প্রিয় নায়িকাকে ভালোবাসা জানানোর দিন।নতুন প্রজন্মের শ্রোতাপ্রিয় সংগীতশিল্পী মোমিন বিশ্বাস তার ফেসবুকে চিত্রনায়িকা ববিতাকে ভালোবাসা জানিয়ে লেখেন, ছোটবেলার অসম্ভব ‘ভালো লাগা’ বিষয়টি হালের আধুনিকতম শব্দ ‘ক্রাশ’ সেই অর্থে তিনিই আমার চলচ্চিত্রের প্রথম ক্রাশ! শুভ জন্মদিন প্রিয় অভিনেত্রী। নিরন্তর শুভেচ্ছা ও দোয়া।

তিনিই বাংলাদেশের একমাত্র তারকা যাকে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন নায়িকা বলা হয়। বিখ্যাত ভারতীয় পরিচালক সত্যজিত রায়ের অশনি সংকেত সিনেমাটি করার পর থেকেই তার সঙ্গে এই তকমাটি জুটে যায়।

সবারপ্রিয় এ নায়িকার পুরো নাম ‘ফরিদা আক্তার পপি’ চলচ্চিত্রে তিনি ‘ববিতা’ নামে পরিচিত হয়েছেন। চলচ্চিত্রে অসামান্য অভিনয় নৈপুণ্যতা প্রদর্শনের জন্য তিনি ৮ বারেরও বেশি ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার’লাভ করেন।এছাড়াও তিনি দেশি-বিদেশি অসংখ্য পুরস্কারে ভূষিত হন। দীর্ঘ অভিনয় জীবনে তিনি দর্শকদের উপহার দিয়েছেন অনেক সুপারহিট সিনেমা। কিছু সিনেমা তিনি প্রযোজনাও করেছেন।

কিংবদন্তি এ নায়িকার জন্মদিনে সবাই প্রার্থনা করছেন তিনি যেন সুস্থ ও দীর্ঘ জীবন লাভ করেন। সবার এ প্রার্থনায় তিনি নিশ্চই পরমায়ু লাভ করেন।খবর- জাগোনিউজ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো কিছু জনপ্রিয় সংবাদ
© All rights reserved © 2023 71barta.com
Design & Development BY Hostitbd.Com