শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১০:২৫ অপরাহ্ন
Title :
কুড়িগ্রামে বিভিন্ন স্থানে বৃষ্টির জন্য সালাতুল ইসতিসকার নামাজ ও দোয়া অনুষ্ঠিত>৭১বার্তা বেরোবির একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস্ বিভাগের বিভাগীয় প্রধান উমর ফারুক> ৭১বার্তা কুড়িগ্রামে আবিষ্কৃত টেলিস্কোপ দেখতে মানুষের ভিড়> ৭১বার্তা লিবিয়াতে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত> ৭১বার্তা কুড়িগ্রামে পুকুরে ডুবে দুই শিশুর মৃত্যু> ৭১বার্তা ফুলবাড়ীতে অবহিতকরণ কর্মশালা> ৭১বার্তা চিলমারীর ব্রহ্মপুত্রের তীরে অষ্টমী স্নানে লাখো হিন্দু সম্প্রদায়ের ঢল > ৭১বার্তা বাস-পিকআপে সংঘর্ষে ফরিদপুরে ১১জন নিহত> ৭১বার্তা লিবিয়াতে বৈশাখী উৎসব পালিত > ৭১বার্তা লঞ্চের ধাক্কায় সদরঘাটে পাঁচ জনের মৃত্যু > ৭১বার্তা

সংরক্ষিত নারী আসনে প্রার্থী হলেন সংগীত শিল্পী চৈতালী মুখার্জ্জী- ৭১বার্তা

রক্সী খান, মাগুরা প্রতিনিধিঃ
  • আপডেট সময় : মঙ্গলবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২৪
  • ১৪১ বার পঠিত

 

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন শেষ হতে না হতে জাতীয় সংসদের ৫০টি সংরক্ষিত নারী আসনে নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)।

তফসিল অনুযায়ী মনোনয়নপত্র ক্রয়ের শেষ তারিখ ছিলো ৮ ফেব্রুয়ারি। মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৮ ফেব্রুয়ারি সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত। মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ১৯ ও ২০ ফেব্রুয়ারি। মনোনয়নপত্র দাখিলের বিরুদ্ধে আপিল ২২ ফেব্রুয়ারি, আপিল নিষ্পত্তি ২৪ ফেব্রুয়ারি ও প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২৫ ফেব্রুয়ারি। প্রতীক বরাদ্দ দেওয়া হবে ২৭ ফেব্রুয়ারি। আর ভোট গ্রহণ হবে ১৪ মার্চ।

সারাদেশের ন্যায় সাতক্ষীরা-০৩ আসন থেকে জাতীয় সংসদের নারী সংরক্ষিত আসনের জন্য মনোনয়নপত্র ক্রয় ও দাখিল করলেন দুই বাংলার স্বনামধন্য সংগীত শিল্পী ও সমাজসেবিকা চৈতালী মুখার্জ্জী।

জন্মসূত্রে আওয়ামী লীগের রাজনীতিতে জড়িত এই গুণী শিল্পী। পিতা কার্তিক মুখার্জ্জী পুরোহিত চর্চার সাথে সাথে ইউনিয়ন আওয়ামী লীগের রাজনীতি করে আসছেন। বড় ভাই সাংবাদিক সুমন মুখার্জ্জী আশাশুনি উপজেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনশক্তি বিষয়ক সম্পাদক ও জেলা বঙ্গবন্ধু ফাউন্ডেশনের প্রতিষ্ঠিতা সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করছেন।

সংগীত শিল্পী চৈতালী মুখার্জ্জী বলেন, আমি ছাত্র জীবন থেকে আওয়ামী লীগের ছাত্র রাজনীতি ও বিভিন্ন সামাজিক সংগঠনের দায়িত্ব পালন করেছি। আমি বঙ্গবন্ধুর আদর্শকে মনে প্রানে ধারণ করে চলি,বঙ্গবন্ধু যে সোনার বাংলার স্বপ্ন দেখেছিলেন,আমি যদি তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে সোনার বাংলা গড়ার সুযোগ পাই তাহলে নিজেকে ধন্য মনে করবো।

বর্তমানে জেলা বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সাংস্কৃতিক সম্পাদক, উদীচী শিল্প সংসদের সহ-সভাপতি, বাংলাদেশ আওয়ামী সেচ্ছাসেবক লীগ আশাশুনি উপজেলার বুধহাটা ইউনিয়নের মহিলা বিষয়ক সম্পাদক , জেলা পূজা উদযাপন পরিষদের সহ- সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক, জেলা সম্প্রীতি বাংলাদেশের আহবায়ক কমিটির সদস্য, জেলা বঙ্গীয় সাহিত্য সংস্কৃতি সংসদের আহবায়ক কমিটির সদস্য সহ জেলার বিভিন্ন সামাজিক সংগঠনের দায়িত্ব পালন করছি। জাতীয় প্রোগ্রাম সহ বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী বিভিন্ন কর্মসূচিতে অংশ গ্রহণ করে আসছি।

এছাড়া ও আমার স্বামী টিটু চক্রবর্ত্তী দেশের প্রখ্যাত একজন সংগীত পরিচালক ও মিউজিক কম্পোজার। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কে নিয়ে তার সুরের গান ও আমার সংগীত জীবনে বঙ্গালী ও বাংলার গান দিয়ে দেশের সুনাম কুঁড়িয়েছি।

তিনি আরও বলেন, মানবতার মা জননেত্রী শেখ হাসিনা একজন উদার সাংস্কৃতিক প্রেমি মানুষ। আমি একাদশ জাতীয় সংসদে নারী সংরক্ষিত আসনের জন্য মনোনয়ন সংগ্রহ করেছিলাম। এবার ও সকলের দোয়া ও আশীর্বাদ নিয়ে মনোনয়ন ফরম জমা দিয়েছি। মাননীয় প্রধানমন্ত্রী একজন উত্তম বিচক্ষণ মানুষ সবকিছু তিনি বিবেচনা করে সিদ্ধান্ত নিবেন। তবে আমি ভালো কিছুর জন্য আশাবাদী।

সাতক্ষীরার এই প্রতিভাবান কণ্ঠশিল্পীর দ্বাদশ জাতীয় নারী সংরক্ষিত আসনে মনোনয়ন জমা দেওয়ায় সাতক্ষীরার বিভিন্ন স্তরের আওয়ামী লীগের রাজনৈতিক ব্যক্তিবর্গ, জনসাধারণ , সাংস্কৃতিক অঙ্গনের শিল্পী ও কলা-কুশলীগণ ভালোবাসায় সিক্ত করছেন।

সাতক্ষীরাবাসী এই সুমিষ্ট কণ্ঠশিল্পীকে মহান জাতীয় সংসদে সংরক্ষিত নারী আসনে এমপি হিসেবে পেতে চাই।

সম্পাদনা- মোস্তাফিজার বাবলু। 

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো কিছু জনপ্রিয় সংবাদ
© All rights reserved © 2023 71barta.com
Design & Development BY Hostitbd.Com