শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ন
Title :
কুড়িগ্রামে বিভিন্ন স্থানে বৃষ্টির জন্য সালাতুল ইসতিসকার নামাজ ও দোয়া অনুষ্ঠিত>৭১বার্তা বেরোবির একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস্ বিভাগের বিভাগীয় প্রধান উমর ফারুক> ৭১বার্তা কুড়িগ্রামে আবিষ্কৃত টেলিস্কোপ দেখতে মানুষের ভিড়> ৭১বার্তা লিবিয়াতে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত> ৭১বার্তা কুড়িগ্রামে পুকুরে ডুবে দুই শিশুর মৃত্যু> ৭১বার্তা ফুলবাড়ীতে অবহিতকরণ কর্মশালা> ৭১বার্তা চিলমারীর ব্রহ্মপুত্রের তীরে অষ্টমী স্নানে লাখো হিন্দু সম্প্রদায়ের ঢল > ৭১বার্তা বাস-পিকআপে সংঘর্ষে ফরিদপুরে ১১জন নিহত> ৭১বার্তা লিবিয়াতে বৈশাখী উৎসব পালিত > ৭১বার্তা লঞ্চের ধাক্কায় সদরঘাটে পাঁচ জনের মৃত্যু > ৭১বার্তা

পূর্বধলায় কর্তৃপক্ষের অনুমতি ছাড়াই কাটা হচ্ছে গাছ> ৭১বার্তা

হাবিবুর রহমান, পূর্বধলা (নেত্রকোনা) থেকেঃ
  • আপডেট সময় : সোমবার, ২৫ মার্চ, ২০২৪
  • ৬৩ বার পঠিত

 

নেত্রকোনার পূর্বধলায় শ্যামগঞ্জ বিরিসিরি আঞ্চলিক মহাসড়কে আতকাপাড়া মেসার্স গিরিপথ ফিলিং স্টেশনের উত্তর পাশে সরকারি রাস্তয় কর্তৃপক্ষের অনুমতি ছাড়াই প্রকাশ্যে চলছে গাছ কাটার উৎসব।

সোমবার (২৫ মার্চ) বিকেলে উপজেলার আতকাপাড়া নামক স্থানে প্রকাশ্যে ৫-৬ ফুট বেরের একটি মেহগনি গাছ কর্তন করেন স্থানীয় আব্দুল হাই নামের এক ব্যক্তি।
খবর পেয়ে সদর ইউনিয়ন ভূমি অফিসের নায়েব ঘটনাস্থলে এসে আব্দুল হাইকে কর্তনকৃত গাছ না সরানোর জন্য নির্দেশনা দিয়ে যান।

স্থানীয় প্রভাবশালীর এসব গাছ কেটে নিয়ে যাচ্ছে। ফলে রাজস্ব হারাচ্ছে সরকার। স্থানীয়রা এ বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।

জানা যায় চলতি মাসের শুরুর দিকে রাস্তার পাশে থাকা বড় একটি তালগাছ কর্তন করে ফেলে রাখা হয়েছে। এর দেড় মাস আগে স্থানীয় একটি গ্যারেজ নির্মাণ করতে রাস্তার পাশে থাকা বড় একটি রেইনটি গাছ কর্তন করে নিয়ে গেছে স্থানীয় প্রভাবশালীরা।
উপজেলা নির্বাহী অফিসার মো. খবিরুল আহসান বলেন, ভূমি অফিসের নায়েব গাছ আটক করে নিয়ে আসবেন। পরবর্তীতে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো কিছু জনপ্রিয় সংবাদ
© All rights reserved © 2023 71barta.com
Design & Development BY Hostitbd.Com