বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৫:০০ অপরাহ্ন
Title :
কুড়িগ্রামে ধান কাটতে গিয়ে হিটস্ট্রোকে দিনমজুরের মৃত্যু> ৭১বার্তা বহ্মপুত্র নদীর ভাঙ্গন রোধকল্পে ড্রেজিং প্রকল্পের উদ্বোধন> ৭১বার্তা কুড়িগ্রামে জোরপূর্বক কবরস্থান নির্মাণ নিয়ে অমানবিক নির্যাতনের অভিযোগ> ৭১বার্তা বিশ্ব শ্রমিক দিবসে বন্ধ থাকবে সোনাগাছি যৌনপল্লী> ৭১বার্তা নিখোঁজ পুত্রের সন্ধান পেতে থানায় জিডি> ৭১বার্তা পেঁয়াজ বিক্রি করতে এসে সন্ত্রাসী হামলার শিকার ২ কৃষক> ৭১বার্তা উলিপুরে চাষকৃত জমির ধান কর্তনের অভিযোগ > ৭১বার্তা বৃষ্টির আশায় কুড়িগ্রামে ব্যাঙের বিয়ে> ৭১বার্তা কুড়িগ্রামে বিভিন্ন স্থানে বৃষ্টির জন্য সালাতুল ইসতিসকার নামাজ ও দোয়া অনুষ্ঠিত>৭১বার্তা বেরোবির একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস্ বিভাগের বিভাগীয় প্রধান উমর ফারুক> ৭১বার্তা

লিবিয়ায় ভারী তুষারপাতে বিপর্যস্ত জনজীবন- ৭১বার্তা

ওয়াসিম কামাল, লিবিয়া প্রতিবেদক:
  • আপডেট সময় : শুক্রবার, ২ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৯৮ বার পঠিত

 

লিবিয়াতে বছরের শুরুতে ভারী তুষারপাত আর ঠাণ্ডায় বিপর্যস্ত হয়ে পড়েছে লিবিয়ার জনজীবন। তাপমাত্রা নেমেছে হিমাঙ্কের নিচে ৪ ডিগ্রিতে।

স্থানীয় সময় বৃহস্প্রতিবার ও শুক্রবার ভোর থেকে শুরু হওয়া তুষারপাতের কারণে লিবিয়ার বেনগাজী,মেচ্চা,মেরিস,আল বাইদা,হানিয়া,হামামা,চোচা,উদ্দামা
শাহাত ও দের্না সহ লিবিয়ার পূর্বাঞ্চলে তুষার ঝড়ের জরুরি সতর্কতা জারি করা হয়েছে। এদিকে, হঠাৎ করেই আবহাওয়ার এমন আক্রোশে বিপাকে পড়েছেন প্রবাসী বাঙালিরা।

তুষারের মোড়কে ঢেকে গেছে লিবিয়ার অনেক শহর। সূর্য জাগার আগেই ভোর রাত থেকে তুষারপাত শুরু হয়। রাতের আকাশও থাকে তুষারের দখলে। বৈরী আবহাওয়া ও তীব্র তুষারপাতে ব্যাহত হচ্ছে যান চলাচল। ভোগান্তির কবলে পড়ছেন প্রবাসী বাঙালিরা। কঠিন কর্মজীবনেও যার বিরূপ প্রভাব পড়ছে। তুষারপাতের পাশাপাশি তাপমাত্রার দ্রুত পতনে কেবল মানুষ নয়, দিশেহারা প্রকৃতির-‘সুন্দর’ -পাখিরাও।

তীব্র তুষারপাতের কারণে ৬ থেকে ১২ ইঞ্চি তুষারে ঢাকা পড়েছে লিবিয়ার ভিবিন্ন রাস্তা-ঘাট ও আশ পাশের এলাকা। লিবিয়ার অনেক শহরে আগামী রবিবার অবধি তাপমাত্রা হিমাঙ্কের ৫ ডিগ্রি নিচে থাকবে বলে ধারণা আবহাওয়া দপ্তরের। রাস্তায় জমে থাকা বরফ পরিষ্কারে কাজ করছেন পরিচ্ছন্নতাকর্মীরা।

তাপমাত্রা ও ঠাণ্ডা- এ দুইয়ের এমন আক্রোশ আগে দেখেননি বলে জানালেন লিবিয়ার আবহাঅধিদপ্তর, বৈরী আবহাওয়া ও তীব্র তুষারপাতে ব্যবসায়েও এসেছে মন্দাভাব। তবুও বেঁচে থাকার সংগ্রামে ক্লান্তিহীন পথ চলছেন প্রবাসীরা।

অধ্যুষিত তুষার পড়েছে সাড়ে ৪ ইঞ্চি। এ যাবৎ সর্বোচ্চ ৬ ইঞ্চি তুষারপাত হয়েছে।
তুষার জমে বরফ হওয়ায় চলাচলে ও ঘরের বাইরে বেরুতে জরুরি সতর্কতা জারি করেছে লিবিয়ার কর্তৃপক্ষ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো কিছু জনপ্রিয় সংবাদ
© All rights reserved © 2023 71barta.com
Design & Development BY Hostitbd.Com