রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৬:০২ অপরাহ্ন
Title :
পেঁয়াজ বিক্রি করতে এসে সন্ত্রাসী হামলার শিকার ২ কৃষক> ৭১বার্তা উলিপুরে চাষকৃত জমির ধান কর্তনের অভিযোগ > ৭১বার্তা বৃষ্টির আশায় কুড়িগ্রামে ব্যাঙের বিয়ে> ৭১বার্তা কুড়িগ্রামে বিভিন্ন স্থানে বৃষ্টির জন্য সালাতুল ইসতিসকার নামাজ ও দোয়া অনুষ্ঠিত>৭১বার্তা বেরোবির একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস্ বিভাগের বিভাগীয় প্রধান উমর ফারুক> ৭১বার্তা কুড়িগ্রামে আবিষ্কৃত টেলিস্কোপ দেখতে মানুষের ভিড়> ৭১বার্তা লিবিয়াতে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত> ৭১বার্তা কুড়িগ্রামে পুকুরে ডুবে দুই শিশুর মৃত্যু> ৭১বার্তা ফুলবাড়ীতে অবহিতকরণ কর্মশালা> ৭১বার্তা চিলমারীর ব্রহ্মপুত্রের তীরে অষ্টমী স্নানে লাখো হিন্দু সম্প্রদায়ের ঢল > ৭১বার্তা

ঢাকায় আসছেন ভুটানের রাজা> ৭১বার্তা

মাহবুব হোসেন লিটু, বিশেষ প্রতিবেদক ( কুড়িগ্রাম):
  • আপডেট সময় : রবিবার, ২৪ মার্চ, ২০২৪
  • ৭৮ বার পঠিত

রাষ্ট্রীয় সফরে আগামীকাল (২৫ মার্চ) দেশে আসছেন ভুটানের রাজা জিগমে খেসার নামগিয়েল ওয়াংচুক। আওয়ামী লীগ নেতৃত্বাধীন নতুন সরকার গঠনের পর কোনো রাষ্ট্র প্রধানের এটিই প্রথম সফর। ভুটানের রাজা আগামী ২৮ মার্চ পর্যন্ত বাংলাদেশ সফর করবেন।

জানা গেছে, এই সফরে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক হওয়ার কথা রয়েছে রাজা ওয়াংচুকের।

এই সফরে তিনি জাতীয় স্মৃতিসৌধ পরিদর্শন ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করবেন। এছাড়া পদ্মা সেতুও পরিদর্শন করার কথা রয়েছে ভুটানের রাজার।

রোববার (২৪ মার্চ) এক সংবাদ সম্মেলনে পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ জানান, রাজার এই সফরে তিনটি সমঝোতা স্মারক স্বাক্ষর হওয়ার কথা রয়েছে। এর মধ্যে রয়েছে, ভুটানের থিম্পুতে একটি বার্ন ও প্লাস্টিক সার্জারি ইউনিট প্রতিষ্ঠা করা, বাংলাদেশের কুড়িগ্রামে ভুটানের জন্য বিশেষায়িত অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠা এবং ভোক্তা সুরক্ষায় প্রযুক্তিগত সহযোগিতা।
সম্পাদনা- মোস্তাফিজার বাবলু।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো কিছু জনপ্রিয় সংবাদ
© All rights reserved © 2023 71barta.com
Design & Development BY Hostitbd.Com